সিনহার বিরুদ্ধে মামলা করবে দুদক

ক্ষমতার অপব্যবহার এবং উৎকোচ নেয়ার অভিযোগ এনে সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে ব্যারিস্টার নাজমুল হুদা যে মামলা করেছিলেন, সেই অভিযোগ প্রমাণিত হয়নি বলে জানিয়েছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

বুধবার বিকালে এই তথ্য জানিয়ে কমিশনের মহাপরিচালক (বিশেষ তদন্ত) সাঈদ মাহবুব খান সাংবাদিকদের বলেন, মিথ্যা অভিযোগের কারণে দুদক নাজমুল হুদার বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে।

২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর শাহবাগ থানায় এস কে সিনহার বিরুদ্ধে সোয়া তিন কোটি টাকা ঘুষ দাবি করার অভিযোগে মামলাটি করেন বিএনপির সাবেক নেতা ব্যারিস্টার হুদা, যিনি এখন আওয়ামী লীগের ঘনিষ্ঠ। এরপর মামলাটি তদন্তের জন্য দুদককে দায়িত্ব দেয় আদালত।

চলতি বছরের ২৮ জুলাই ওই মামলায় হুদার বক্তব্য গ্রহণ করে দুদক। ওইদিন দুপুর ৩টা থেকে কমিশনের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে একটি তদন্ত দল হুদার বক্তব্য গ্রহণ করেন।

সেদিন হুদা সাংবাদিকদের বলেছিলেন, ‘২০১৭ সালে আমার কাছে সোয়া তিন কোটি টাকার ঘুষ দাবি করেন সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা। সে সময় তিনি আমাকে বলেছিলেন টাকা না দিলে আমার বিরুদ্ধে করা সবকটি মামলার রায় বিরুদ্ধে যাবে। ঘটনার তারিখ ছিল ২০ জুলাই। ওই দিন দুপুরে প্রধান বিচারপতি তার খাস কামরায় ডেকে ঘুষ দাবি করেন।’

এদিকে ফারমার্স ব্যাংকের ঋণ জালিয়াতি ও অর্থ আত্মসাতের মামলায় সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে অভিযোগের প্রমাণ পাওয়ার কথা জানিয়েছে দুদক। বুধবার বিকালে ওই মামলায় অভিযোগপত্র অনুমোদন দেয়া হয়েছে বলে জানিয়েছেন কমিশনের মহাপরিচালক (বিশেষ তদন্ত) সাঈদ মাহবুব খান।

এস কে সিনহার বিরুদ্ধে জালিয়াতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ফারমার্স ব্যাংকের (বর্তমান পদ্মা ব্যাংক) গুলশান শাখা থেকে চার কোটি টাকা ব্যক্তিগত অ্যাকাউন্টে স্থানান্তর ও আত্মসাৎ করার অভিযোগে ওই মামলা করেছিল দুদক

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 28 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *