একদিনে ২৬৩ জনের করোনা শনাক্ত চট্টগ্রামে

চট্টগ্রামে একদিনে ১ হাজার ২৩৬ জনের নমুনা পরীক্ষা করে ২৬৩ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। নতুন শনাক্তদের মধ্যে ১৯৬ জন নগরের ও ৬৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এ নিয়ে চট্টগ্রামে ৯ হাজার ৬৬৮ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে; এর মধ্যে ৬ হাজার ৬৬৩ জন নগরের ও ৩ হাজার ৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় করোনায় চট্টগ্রামের কারো মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ১৮৭ জন; এর মধ্যে ১৩৬ জন নগরের ও ৫১ জন উপজেলার বাসিন্দা।

শনিবার (৪ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, গতকাল শুক্রবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২১৯ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২৪ জন ও বিভিন্ন উপজেলার ৩৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

শুক্রবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৬১ জনের নমুনা পরীক্ষায় ১৭ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১২ জন নগরের ও ৫ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে শুক্রবার ৩৬৪ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৮২ ও উপজেলার ৫ জনের করোনা মিলেছে।

এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে শুক্রবার ১৩৯ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ৭ জনের করোনা মিলেছে। এর মধ্যে ২ জন নগরের ও ৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের একজনের নমুনা পরীক্ষার করে তার দেহে করোনার জীবাণু মিলেছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৫৮ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৩১ জন ও উপজেলার ৩ জনের করোনা পাওয়া গেছে।

শেভরণ ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করে ৫৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৪৫ জন নগরের ও ৯ জন উপজেলার বাসিন্দা।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৬৭ জনের মধ্যে সাতকানিয়ার ১, বাঁশখালীর ৭, চন্দনাইশের ৫, পটিয়ার ৩, রাঙ্গুনিয়ার ৩, রাউজানের ১১, ফটিকছড়িতে ১৭, হাটহাজারীতে ১৮, ও সীতাকুণ্ডের ২ জন আছেন।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ২৫ জন সুস্থ হয়েছেন; চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ১৫৬ জন করোনা রোগী।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 59 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।