না ফেরার দেশে সাবেক এমপি রহিম উদ্দিন ভরসা

রংপুরের বিশিষ্ট শিল্পপতি ও সাবেক সংসদ সদস্য রহিম উদ্দিন ভরসা আর নেই। বুধবার বেলা ১টা ২০ মিনিটে বার্ধক্যজনিত কারণে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর।

রহিম উদ্দিন ভরসা দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছিলেন। তিনি রংপুর জেলা বিএনপির সাবেক সভাপতি ছিলেন।

তার বড় ছেলে কাউনিয়া উপজেলা বিএনপির সভাপতি এমদাদুল হক ভরসা পিতার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ।

আরো পড়ুন: স্বামীসহ ফের ১৫ দিনের রিমান্ডে পাপিয়া

রহিম উদ্দিন ভরসা জিয়াউর রহমানের শাসনামলে বিএনপিতে যোগ দিয়ে বিলুপ্ত রংপুর-১০ (বর্তমান রংপুর-৪) আসন থেকে ১৯৭৯ সালের জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি রংপুর জেলা বিএনপির সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন এবং রংপুরের স্থানীয় পত্রিকা দৈনিক যুগের আলোর প্রতিষ্ঠাতা প্রকাশক।

২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে ও ২০০৮ সালের নবম জাতীয় নির্বাচনে রংপুর-৪ আসন থেকে বিএনপির হয়ে নির্বাচন করে পরাজিত হন তিনি। রহিম উদ্দিন ভরসা ১৯৩৪ সালে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মনের উদ্দিন পাইকার।

চস/সোহাগ

শেয়ার করুন

The Post Viewed By: 110 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।