হঠাৎ বেড়েছে ফেনীতে করোনায় আক্রান্তের সংখ্যা

ফেনীতে করোনা আক্রান্তের সংখ্যা হঠাৎ বেড়েছে। শনিবার (৫ সেপ্টেম্বর) নতুন করে ১৮ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৭শ ২০ জন। এর মধ্যে সুস্থ্য হয়েছে এক হাজার ৪শ ৬৪ জন।

সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন দিগন্ত এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, শনিবার নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের ল্যাবে ৫৭ জনের নমুনা পরীক্ষায় ১৮ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। নতুন আক্রান্ত ১৮ জনের মধ্যে সদর উপজেলায় ৮ জন, দাগনভূঞায় ৪ জন, ছাগলনাইয়ায় ৩ জন, ফুলগাজীতে ২ জন। অন্য জেলা থেকে এসে নমুনা দিয়ে শনাক্ত হয়েছেন ১ জন। নতুন করে সুস্থ হয়েছেন ১১ জন।

সূত্র আরো জানায়, জেলায় এ পর্যন্ত সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন সহ ৩৭ জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে সদরে ১০ জন, দাগনভূঞায় ৮ জন, সোনাগাজীতে ১১ জন, ছাগলনাইয়ায় ৫ জন ও ৩ জন পরশুরাম উপজেলার বাসিন্দা।

আরো পড়ুন: চট্টগ্রামে করোনা আক্রান্ত আরও ২২ জন

স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, শুক্রবার পর্যন্ত ফেনী থেকে ৮ হাজার ৮শ ৭১ জনের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে ৮ হাজার ৬শ ২৮ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে। ফেনী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৭ জন। ২৭ জনকে অন্যত্র স্থানান্তর করা হয়েছে। গত ২৪ ঘন্টায় টেলিমেডিসিন সেবা পেয়েছেন ৭৬ জন। মোট টেলিমেডিসিন সেবা পেয়েছেন ৪১ হাজার ৮শ ৪২ জন।

প্রসঙ্গত, গত ১৬ এপ্রিল জেলার ছাগলনাইয়া উপজেলার রাধানগর ইউনিয়নের পশ্চিম মধুগ্রামে প্রথম এক যুবক কোভিড-১৯ আক্রান্ত হন।

চস/স

শেয়ার করুন

The Post Viewed By: 45 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

One thought on “হঠাৎ বেড়েছে ফেনীতে করোনায় আক্রান্তের সংখ্যা

Comments are closed.