না ফেরার দেশে ভাষা সৈনিক মুহম্মদ মুসা

চলে গেলেন বিশিষ্ট সাংবাদিক, লেখক, গবেষক ও ভাষা সৈনিক মুহম্মদ মুসা। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার (৭ সেপ্টেম্বর) ভোররাতে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের মোড়ইলস্থ নিজ বাসভবনে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর। তিনি একমাত্র কন্যা, স্ত্রী, আত্মীয়-স্বজন ও সহকর্মীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, বার্ধক্যজনিত কারণে শনিবার ভোররাতে জেলা শহরের মোড়াইলস্থ নিজ বাস ভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

শনিবার বাদ আসর জেলা শহরের নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে নিহতের জানাজা শেষে তাকে মোড়াইল পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে।

মুহম্মদ মুসার মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়ার সর্বস্তরে শোকের ছায়া বিরাজ করছে। তাঁর ইন্তেকালের খবর পেয়ে ব্রাহ্মণবাড়িয়ার কর্মরত সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশিল সমাজের প্রতিনিধি, লেখকসহ সর্বস্তরের লোকজন তাঁর বাসায় তাঁকে শেষবারের মত একনজর দেখার জন্য ভিড় করেন।

এদিকে ভাষা সৈনিক ও সাংবাদিক মুহম্মদ মুসার মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব, ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন, ব্রাহ্মণবাড়িয়া, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনসহ বিভিন্ন সংগঠন শোক জানিয়েছেন।

এছাড়াও তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

চস/সোহাগ

শেয়ার করুন

The Post Viewed By: 92 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *