ডব্লিউএইচও’র লকডাউন নিয়ে ডিএসসিসি মেয়রের দাবি প্রত্যাখ্যান

করোনাভাইরাস কার্যকরভাবে মোকাবিলার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) ঢাকা বা বাংলাদেশকে লকডাউন করার পরামর্শ দিয়েছে বলে ডিএসসিসির মেয়র সাঈদ খোকনের দাবি প্রত্যাখ্যান করেছে ডব্লিউএইচও। খবর ইউএনবির।

শনিবার সংস্থাটির কান্ট্রি অফিসে কমিউনিকেশন এন্ড মিডিয়া রিলেশন্স অফিসার ক্যাটালিন বেরকারু বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকনের সাথে বৈঠককালে ডব্লিউএইচও ঢাকা বা বাংলাদেশকে লকডাউন করার পরামর্শ দেয়নি। তবে নিজেদের ও জনগণের সুরক্ষায় সামাজিক দূরত্ব বজায় রেখে ভালো যোগাযোগের জন্য কার্যকর বেশ কয়েকটি বিকল্প পদক্ষেপের বিষয়ে বাংলাদেশকে পরামর্শ দিয়েছে ডব্লিউএইচও।

এর আগে মেয়র সাঈদ খোকন দাবি করেছিলেন, করোনাভাইরাস কার্যকরভাবে মোকাবিলার জন্য বাংলাদেশকে আংশিক বা সম্পূর্ণ লকডাউনের মতো সামাজিক দূরত্বের পদক্ষেপ নেয়ার পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। শনিবার তার বনানীর বাসভবনে বৈঠককালে এ পরামর্শ দেয় ডব্লিউএইচও’র বাংলাদেশ প্রতিনিধি ডা. বর্ধন জং রানার নেতৃত্বাধীন সংস্থাটির একটি দল।

আরো পড়ুন: পর্বতারোহী ওয়াসফিয়া নাজরীন করোনায় আক্রান্ত

এসময় সাঈদ খোকন জানান, ডব্লিউএইচও মনে করে যে জরুরি পদক্ষেপ না নেয়া হলে আগামীদিনে করোনাভাইরাস পরিস্থিতি বাংলাদেশে ভয়াবহ আকার ধারণ করতে পারে। ‘ডব্লিউএইচও’র প্রতিনিধিরা আমাদের জানিয়েছেন, করোনাভাইরাস আক্রান্ত কিছু দেশ পরিস্থিতি সামাল দিতে আংশিক বা সম্পূর্ণ লকডাউন করতে বাধ্য হয়েছে। এমন সিদ্ধান্ত নেয়ার পর সেসব দেশে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা উল্লেখযোগ্য হারে হ্রাস পেয়েছে।’

ডিএসসিসি মেয়র বলেন, ‘ডব্লিউএইচও মনে করে লকডাউনের মতো সিদ্ধান্ত বাংলাদেশে করোনার বিস্তার রোধে কার্যকর হতে পারে। তবে এটি নীতিগত সিদ্ধান্তের বিষয়।’

চস/সোহাগ

শেয়ার করুন

The Post Viewed By: 163 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

One thought on “ডব্লিউএইচও’র লকডাউন নিয়ে ডিএসসিসি মেয়রের দাবি প্রত্যাখ্যান

Comments are closed.