২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্ত ২০৯, মৃত্যু ৭ জনের

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সাত জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ৪৬ জন। নতুন করে শনাক্তের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ২০৯ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা ১০১২ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৯০৫ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় কেউ সুস্থ হয়ে বাড়ি যাননি। এখন পর্যন্ত সর্বমোট সুস্থ হয়েছেন ৪২ জন।

মঙ্গলবার  (১৪ এপ্রিল) দুপুরে দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিন অনলাইনে প্রচারিত হয়।  ভিডিও কনফারেন্সে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা এ তথ্য জানান।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে এক হাজার ৮০৪টি। তবে আগের নমুনাসহ মোট পরীক্ষা করা হয়েছে এক হাজার ৯০৫টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ১২৮ জনের।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিনে আছেন ৫ হাজার ৮৩ জন। এখন পর্যন্ত মোট কোয়ারেন্টিনে আছেন ৯০ হাজার ৫৮১ জন। ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে ৪২৯ জনকে। আর মোট প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ২ হাজার ৬১৮ জন।

গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন থেকে মুক্ত হয়েছেন ১ হাজার ৩৯ জন। সব মিলিয়ে মোট ৬৪ হাজার ৩১৫ জন কোয়ারেন্টিন থেকে মুক্ত হয়েছেন।

তিনি বলেন, সারাদেশের জেলা ও উপজেলা পর্যায়ে ৪৮৮ টি প্রতিষ্ঠানকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য প্রস্তুত করা হয়েছে। এর মাধ্যমে তাৎক্ষণিকভাবে কোয়ারেন্টিন সেবা দেওয়া যাবে ২৬ হাজার ৩৫২জনকে।

গত ২৪ ঘণ্টায় ৮৯ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। বর্তমানে সব মিলিয়ে আইসোলেশনে আছেন ৩৮৩ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় ৫ জন আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন। মোট আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৪ হাজার ৪২ জন।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 89 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।