দেশে করোনায় একদিনে মৃত্যু ১৫, নতুন আক্রান্ত শনাক্ত ২৬৬

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু হয়েছে। এসময় আক্রান্ত শনাক্ত হয়েছে ২৬৬ জন। কভিড-১৯ রোগে দেশে একদিনে এটিই সর্বোচ্চ মৃত্যু। আজ শুক্রবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এ নিয়ে দেশে করোনায় এখন পর্যন্ত প্রাণ হারালেন ৭৫ জন। আর আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ হাজার ৮৩৮।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ২ হাজার ১৯০টি নমুনা পরীক্ষা করে এই ২৬৬টি করোনাভাইরাস পজেটিভ পাওয়া গেছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। এসময় ৯ জন রোগী সুস্থ হয়েছেন। এতে কভিড-১৯ আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে ঘরে ফেরা মানুষের সংখ্যা দাঁড়াল ৫৮-এ।

আরো পড়ুন: পুরো বাংলাদেশকে ঝুঁকিপূর্ণ ঘোষণা, ‘কঠোর নির্দেশনা’ জারি

স্বাস্থ্যমন্ত্রীর পর বুলেটিনে যুক্ত হন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। সংক্রমণের বয়সভিত্তিক উপাত্ত দেন তিনি। এতে দেখা গেছে, সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন তরুণ বয়সীরা। মোট আক্রান্তের ২১ শতাংশই ২১-৩০ বছর বয়সী। এর পরেই আছে ৩১-৪০ বছরের ১৯ শতাংশ এবং আক্রান্ত ১৫ শতাংশ ৪১-৫০ বছর বয়সী।

এদিকে গতকাল বৃহস্পতিবারই সারা দেশকে করোনা ঝুঁকিতে ঘোষণা করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। আজ স্বাস্থ্যমন্ত্রী জানান, দেশের প্রায় ৪০টি জেলায় এরই মধ্যে করোনা আক্রান্ত শনাক্ত করা হয়েছে। আইইডিসিআর পরিচালক বলেন, এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত শনাক্ত করা হয়েছে ঢাকা, নারায়ণগঞ্জ, চট্টগ্রাম এবং গাজীপুরে। ঢাকার মধ্যে সবচেয়ে বেশি প্রাদুর্ভাব দেখা যাচ্ছে মিরপুরে। এর পরেই আছে বাসাবো, মোহম্মদপুরসহ আরো কয়েকটি এলাকা।

চস/সোহাগ

শেয়ার করুন

The Post Viewed By: 54 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।