করোনা: দেশে ৩৯০ জন নতুন শনাক্ত, মৃতের সংখ্যা বেড়ে ১২০

দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৩৯০ জনের শরীরে নভেল করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এতে বাংলাদেশে ভাইরাসটির সংক্রমণে সৃষ্ট রোগ কভিড-১৯-এ আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৭৭২। এ সময় আরো ১০ জনের মৃত্যু হওয়ায় কভিড-১৯-এ মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২০। আর গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ৫ জন। এখন পর্যন্ত মোট ৯২ জন সুস্থ হয়েছে।

আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য নিশ্চিত করেছেন।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩ হাজার ৫২টি। তবে আগের কিছু নমুনাসহ মোট ৩ হাজার ৯৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার হার আগের তুলনায় ৪ দশমিক ১ শতাংশ বেশি।

আরো পড়ুন: চিকিৎসক-নার্সসহ ময়মনসিংহে নতুন ৩৩ করোনা রোগী শনাক্ত

নতুন করে আরো ৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন জানিয়ে তিনি বলেন, ‘প্রায়ই একটা প্রশ্ন শোনা যায় যে, সুস্থ এত কম কেন- এ প্রশ্নের জবাবে আমি বলবো করোনায় আক্রান্তদের সুস্থ হতে অনেক সময় লেগে যায়। অনেক সময়ে উপসর্গ ও লক্ষণ নিয়ে ১৪-১৫ দিন থাকেন। তারপরে লক্ষণ ও উপসর্গ কমতে শুরু করে। এরপর প্রায় মাসখানেক লেগে যায়।’

গেল ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০ জনের মধ্যে ৭ জনই পুরুষ এবং তিনজন নারী। এদের ৭ জন ঢাকার বাসিন্দা এবং ময়মনসিংহ, নারায়ণগঞ্জ ও টাঙ্গাইলের একজন করে রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আরো ১৫০ জনকে আইসোলশনে আনা হয়েছে। এ নিয়ে মোট ৯০০ জনকে আইসোলশনে রয়েছেন বলেও জানান তিনি। আইসোলেশন থেকে ১৫ জন মুক্ত হয়েছেন। এ নিয়ে মোট ৫৯৪ জন আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন।

প্রসঙ্গত, গত ৮ মার্চ দেশে প্রথম নভেল করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। আর ১৮ মার্চ ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।চস/সোহাগ

শেয়ার করুন

The Post Viewed By: 43 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

One thought on “করোনা: দেশে ৩৯০ জন নতুন শনাক্ত, মৃতের সংখ্যা বেড়ে ১২০

Comments are closed.