৫ মে পর্যন্ত বন্ধ গণপরিবহন

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সাধারণ ছুটি বাড়ায় দেশব্যাপী গণপরিবহন চলাচলের ওপর দেওয়া নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়ে ৫ মে পর্যন্ত করা হয়েছে। আজ শুক্রবার সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান (তথ্য কর্মকর্তা) মো. আবু নাছের স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়।

জরুরি পরিষেবা যেমন খাদ্যদ্রব্য, নিত্যপ্রয়োজনীয় পণ্য, জ্বালানি, ওষুধ, ওষুধশিল্প ও চিকিৎসা বিষয়ক সামগ্রী পরিবহন, কৃষিপণ্য, সার ও কীটনাশক, মৎস্য এবং প্রাণিসম্পদ খাতের দুগ্ধ ও দুগ্ধজাত পণ্য, শিশুখাদ্য, জীবনধারণের মৌলিক উপাদান উৎপাদন ও পরিবহন, গণমাধ্যম ও ত্রাণবাহী পরিবহন এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহন করা যাবে না বলেও উল্লেখ করা হয় আদেশে।

আরো পড়ুন: রেলস্টেশন পার্কিংয়ে কাল স্থানান্তর হচ্ছে রিয়াজউদ্দিন বাজার

করোনাভাইরাসের সংক্রমণ রোধে প্রথম ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। এ সময় গণপরিবহন চলাচলও বন্ধ ঘোষণা করা হয়। কিন্তু পরিস্থিতির উন্নতি না হওয়ায় চার দফা বাড়িয়ে ছুটি ৫ মে পর্যন্ত ঘোষণা করা হয়। একই সঙ্গে গণপরিবহন চলাচলের নিষেধাজ্ঞা বাড়ায় সরকার।

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫০৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন আর মারা গেছেন চারজন। দেশে মোট আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৬৮৯ জন। মৃতের সংখ্যা ১৩১ জন। সুস্থ হয়েছেন মোট ১১২ জন।

চস/সোহাগ

শেয়ার করুন

The Post Viewed By: 69 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

One thought on “৫ মে পর্যন্ত বন্ধ গণপরিবহন

Comments are closed.