দেশে করোনা শনাক্ত আরো ৫৪৯ জনের, মৃত বেড়ে ১৫৫

গেল ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৫৪৯ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ নিয়ে ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬ হাজার ৪৬২ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো ৩ জনের মৃত্যু হয়েছে, এ নিয়ে এ মহামারীতে মৃতের সংখ্যা দাঁড়াল ১৫৫ জনে।

আজ মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৩০৯টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ৪ হাজার ৩৩২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আজ পর্যন্ত সব মিলিয়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৪ হাজার ৭৩৩টি।

আরো পড়ুন: গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের বিআইটিআইডিতে ১২ করোনা রোগী শনাক্ত

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীনদের মধ্যে আরো ৮ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে ১৩৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এসময় নাসিমা সুলতানা বলেন, সুস্থতার হিসাব শুধু হাসপাতালে যারা ভর্তি ছিলেন তাদেরটাই দেয়া হয়। আর যারা বাড়িতে থেকে সুস্থ হচ্ছেন তাদের এ হিসাবে আনা হয়নি। বাড়িতে থেকে অনেকেই চিকিৎসা নিয়ে সুস্থ হচ্ছেন, তাদের হিসাবটা এখনো জানা যায়নি।

তিনি জানান, যারা মারা গেছেন তাদের তিনজনই ঢাকা সিটির বাসিন্দা এবং তাদের সবার বয়স ষাটোর্ধ্ব।

গেল বছর ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া মহামারী ভাইরাসটিতে দেশে প্রথম আক্রান্ত শনাক্ত হয় গেল ৮ মার্চ। সেদিন তিনজন আক্রান্ত শনাক্ত হওয়ার কথা জানায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। এরপর মার্চ মাস শেষে পঞ্চাশ জনের মতো শনাক্তের কথা জানা গেলেও এ মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে আক্রান্তের হার দ্রুত বাড়তে শুরু করেছে।

চস/সোহাগ

শেয়ার করুন

The Post Viewed By: 107 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।