নারায়ণগঞ্জে ১৭ র‌্যাব সদস্যের করোনা শনাক্ত

নারায়ণগঞ্জে র‌্যাব ১১-এর চার কর্মকর্তাসহ ১৭ সদস্যের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সম্মিলিত সামরিক হাসপাতালে আটজন, রাজারবাগ পুলিশ লাইন্সে পাঁচজন ও শহরের খানপুরে অবস্থিত ৩শ’ শয্যা করোনা আইসোলেশন হাসপাতালে চারজনকে ভর্তি করা হয়েছে।

র‌্যাব ১১-এর অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, করোনাভাইরাসের হটস্পট নারায়ণগঞ্জে দায়িত্ব পালন করতে গিয়ে কোভিড-১৯ আক্রান্ত অনেকের সংস্পর্শে যেতে হয়েছে র‌্যাব সদস্যদের। এতে চার কর্মকর্তাসহ ১৭ সদস্যের মধ্যে করোনার সংক্রমণ হয়েছে।

পুলিশ সুপার বলেন, গত ১৬ এপ্রিল তিন র‌্যাব সদস্যের প্রথম কোভিড-১৯ ধরা পড়ে। পরে অন্যদের পরীক্ষার উদ্যোগ নেওয়া হলে আরও ১৪ জনের শনাক্ত হয়।

আরো পড়ুন: দেশে করোনা শনাক্ত আরো ৫৬৪ জনের, মৃত বেড়ে ১৬৮

র‌্যাব ১১-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইমরান উল্লাহ সরকার জানান, র‌্যাব ১১-এর মোট ২৫১ জনের কোভিড-১৯ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ আইইডিসিআরে পাঠানো হয়েছে। সেখান থেকে ১৭ জনের পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসে। অন্যদের প্রতিবেদন এখনো আসেনি।

আক্রান্তরা সবাই ভালো আছেন জানিয়ে র‌্যাব ১১-এর অধিনায়ক বলেন, তাদের অধিকাংশেরই কোনো উপসর্গ নেই। এ ছাড়া উপসর্গ আছে এমন আরও ২২ জনকে আইসোলেশনে রাখা হয়েছে।

ঢাকার পরে নারায়ণগঞ্জে সবচেয়ে বেশি কোভিড-১৯ শনাক্ত হওয়ায় গত ৮ এপ্রিল এ জেলাকে অবরুদ্ধ ঘোষণা করে আইএসপিআর। এ পর্যন্ত এ জেলায় এ রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে জেলা প্রশাসনের এক কর্মচারীসহ ৪২ জনের।

জেলায় মোট আক্রান্ত হয়েছেন সিভিল সার্জনসহ সাত চিকিৎসক ও দুজন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ মোট ৮৯৫ জন। আক্রান্তদের বেশির ভাগই নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও সদর উপজেলা এলাকার বাসিন্দা।

চস/সোহাগ

শেয়ার করুন

The Post Viewed By: 59 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

One thought on “নারায়ণগঞ্জে ১৭ র‌্যাব সদস্যের করোনা শনাক্ত

Comments are closed.