একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক রাহাত খানের জানাজা সম্পন্ন

জাতীয় প্রেসক্লাবে একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট কথাসাহিত্যিক ও সাংবাদিক রাহাত খানের জানাজা সম্পন্ন হয়েছে। আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে জানাজা সম্পন্ন হয়। এ সময় সাংবাদিক সংগঠনের বিভিন্ন নেতারা উপস্থিত ছিলেন। এরপর মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাঁর লাশ দাফন করা হবে।

গত ২০ জুলাই রাহাত খানকে গুরুতর অসুস্থ অবস্থায় রাজধানীর বারডেম হাসপাতালে ভর্তি করা হয়। এর আগের দিন বাসায় খাট থেকে নামতে গিয়ে কোমরে ব্যথা পান তিনি। এরপর চিকিৎসকের পরামর্শে এক্স-রে করা হলে তাঁর পাঁজরে গভীর ক্ষত ধরা পড়ে। এর পাশাপাশি শ্বাসকষ্ট দেখা দিলে জরুরি ভিত্তিতে রাহাত খানকে বারডেম হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। দীর্ঘদিন ধরে হৃদরোগ, কিডনি, ডায়াবেটিসসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন তিনি। যার জন্য তাঁর চিকিৎসাপ্রক্রিয়াটা জটিল হয়ে পড়ায় সার্জারি করা যাচ্ছিল না বলে বাসায়ই অবস্থান করছিলেন।

একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক, কথাশিল্পী ও ঔপন্যাসিক রাহাত খান গতকাল শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর ইস্কাটনের নিজ বাসায় ইন্তেকাল করেন।

আরো পড়ুন: এবারের জেএসসি-জেডিসি পরীক্ষা হচ্ছে না

রাহাত খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ষাটের দশক থেকে রাহাত খান দৈনিক ইত্তেফাকে কর্মরত ছিলেন। ১৯৯৬ সালে তিনি একুশে পদক লাভ করেন। এর আগে ১৯৭৩ সালে তিনি বাংলা একাডেমি পুরস্কার পান।

১৯৪০ সালের ১৯ ডিসেম্বর কিশোরগঞ্জের তাড়াইল উপজেলায় জন্মগ্রহণ করেন এই কথাশিল্পী।

চস/স

শেয়ার করুন

The Post Viewed By: 35 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।