করোনা : ১৪ দিনে সর্বনিম্ন মৃত্যু

দেশে করোনাভাইরাসের প্রকোপ খানিকটা কমতির দিকে। সবশেষ চব্বিশ ঘণ্টায় কমেছে প্রাণহানির সংখ্যাও। এই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৩২ জনের মৃত্যু হয়েছে, যা দুই সপ্তাহের মধ্যে সর্বনিম্ন।

কভিড-১৯ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে শনিবার পাঠানো সবশেষ সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এদিন সকাল আটটা পর্যন্ত দেশে আক্রান্তদের মধ্যে ৩২ জনের মৃত্যু হয়েছে।

গত ১৬ আগস্টের পর সবচেয়ে কম মৃত্যু দেখল দেশ। ওই দিনও ৩২ জনের মৃত্যু হয়েছিল। বাকি দিনগুলোর মধ্যে নয় দিন মৃত্যুর সংখ্যা ছিল ৪০ বা এর বেশি; এর মধ্যে ২৬ আগস্ট মৃত্যু হয়েছে ৫৪ জনের।

বাংলাদেশে গত ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর খোঁজ মেলে; এর দশ দিনের মাথায় ঘটে প্রথম মৃত্যু। একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ডটি হয়েছিল ৩০ জুন, ৬৪ জন। আর সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড ২ জুলাই, ৪ হাজার ১৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের সবশেষ সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, চব্বিশ ঘণ্টায় ১১ হাজার ৬৮৯টি নমুনা পরীক্ষা করে নতুন করে সংক্রমণ ধরা পড়েছে ২ হাজার ১৩১ জনের শরীরে।

দেশে গত মার্চের শুরুর দিকে কভিড-১৯ এর সংক্রমণ শনাক্ত হওয়ার পর শনিবার পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪ হাজার ১৩১ জনে।

আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৮ হাজার ৯২৫ জন। এর মধ্যে নতুন করে ২ হাজার ২৭ জনসহ মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৯৮ হাজার ৮৬৩ জন।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 44 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।