রত্নাকে গাড়ি চাপায় ‘হত্যা’, চালকের স্বীকারোক্তি

পর্বতারোহী রেশমা নাহার রত্নাকে গাড়ি চাপা দেওয়ার ঘটনায় মাইক্রোবাসের চালক এস এম দারুস সালাম ফৌজদারী কার্যবিধির ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দিয়েছেন। তবে একই ঘটনায় নাঈম নামে আরেক মাইক্রোবাসচালক কারাগারে আছেন।

গত ২৬ আগস্ট রাজধানীর শাহজাহানপুর থেকে চালক এস এম দারুস সালামকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের সময় একটি টয়োটা মাইক্রোবাসও জব্দ করা হয়। গাড়িটির মালিকও তিনি। পরদিন দারুস সালামকে দুইদিনের রিমান্ডে পাঠানো হয়।

রিমান্ড শেষ রোববার তাকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা শেরে বাংলা নগর থানার উপ-পরিদর্শক (এসআই) মোবারক আলী। এ সময় আসামি স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হওয়ায় তা রেকর্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা।
আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় আসামির জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

এ সময় চালক দারুস সালামের আইনজীবী ইমরুল হাসান তার জামিন চেয়ে আবেদন করেন। বিচারক জামিন আবেদনের বিষয়ে শুনানির জন্য সোমবার (৩১ আগস্ট) দিন ধার্য করেন।

একই ঘটনায় গত ১৮ আগস্ট মোহাম্মদ নাঈম নামে এক চালককে গ্রেফতার করে পুলিশ। পরদিন নাঈমের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ২২ আগস্ট রিমান্ড শেষে নাঈমকে কারাগারে পাঠানো হয়েছে। নাঈম বর্তমানে কারাগারে।

তবে পুলিশ বলছে, রিমান্ড শেষে নাঈম ১৬৪ ধারায় কোনো স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেননি। সিসিটিভি ফুটেজে নাঈমের গাড়ি ও দারুস সালামের গাড়ি পাশাপাশি দেখা গেছে। তাই তাকেও গ্রেফতার করে রিমান্ডে নেওয়া হয়েছে।

আরো পড়ুন: চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ৭২

প্রসঙ্গত, গত ৭ আগস্ট সংসদ ভবন এলাকার চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেক রোডে সাইক্লিং করার সময় বেপরোয়া মাইক্রোবাসের ধাক্কায় নিহত হন রত্না। পরে তার ভগ্নিপতি মোহাম্মদ মনিরুজ্জামান শেরেবাংলা থানায় একটি মামলা করেন।

রত্না একাধারে শিক্ষক, পর্বতারোহী, দৌড়বিদ ও সাইক্লিস্ট ছিলেন। জয় করেছেন ৬ হাজার মিটারের বেশি উচ্চতার দুটি পর্বতসহ দেশি-বিদেশি বেশ কয়েকটি পর্বত। অ্যাডভেঞ্চারের নেশায় এভারেস্টের চূড়ায় ওঠার স্বপ্ন ছিল রত্নার।

চস/স

শেয়ার করুন

The Post Viewed By: 46 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

One thought on “রত্নাকে গাড়ি চাপায় ‘হত্যা’, চালকের স্বীকারোক্তি

Comments are closed.