প্রণব মুখার্জির মৃত্যুতে শোক প্রস্তাব জাতীয় সংসদে

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির মৃত্যুতে জাতীয় সংসদে শোক প্রস্তাব উপস্থাপন করা হয়। শোক প্রস্তাবে জাতীয় সংসদের পক্ষ থেকে তার প্রতি শ্রদ্ধা ও গভীর শোক প্রকাশ করা হয়।

রবিবার (৬ সেপ্টেম্বর) জাতীয় সংসদ অধিবেশনের শুরুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শোক প্রস্তাব উপস্থাপন করেন।

শোক প্রস্তাবে বলা হয়, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশের পক্ষে অসামান্য অবদান রাখেন প্রণব মুখার্জি। এজন্য তাকে মুক্তিযুদ্ধ সম্মাননাও দেওয়া হয়। মুক্তিযুদ্ধে ভারত সরকারের স্বীকৃতি আদায়ে তিনি গুরুত্বপূর্ণ ভুমিকা রাখেন। বাংলাদেশের পক্ষে বিশ্ব জনমত সংগঠিত ও সমর্থন আদায়ে ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী তাকে বিভিন্ন দেশে সফরে পাঠান। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর তার দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা ভারতে অবস্থানকালে তিনি তাদের সহযোগিতা করেছেন। বঙ্গবন্ধু পরিবারের সঙ্গে তার ছিল ঘনিষ্ট সম্পর্ক। তিনি ছিলেন বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। তার এ অবদানের মধ্য দিয়ে প্রতিটি বাঙালির হৃদয়ে আপনজন হয়ে রয়েছেন তিনি। সংসদ তার প্রতি গভীর শ্রদ্ধা ও দুঃখ প্রকাশ করছে। শোক প্রস্তাবে প্রয়াত প্রণব মুখার্জির দীর্ঘ রাজনৈতিক ও কর্মজীবন তুলে ধরা হয়।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 51 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

One thought on “প্রণব মুখার্জির মৃত্যুতে শোক প্রস্তাব জাতীয় সংসদে

Comments are closed.