নারী থেকে পুরুষ অতঃপর ভালোবাসার মানুষকে বিয়ে

নাটোরের বড়াইগ্রামে নারী থেকে পুরুষে রুপান্তরিত হয়ে ভালবাসার মেয়েটিকে বিয়ে করলেন শাহরিয়ার সুলতানা ওরফে শাহরিয়ার জাইন। নারী থেকে পুরুষে রুপান্তরে যে নারীটি তাকে সঙ্গ দিয়েছেন, সহায়তা করেছেন, জীবনের শেষ দিন পর্যন্ত সাথে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন, তাকেই জীবন সঙ্গী হিসেবে বেছে নিলেন তিনি। ঘটনাটি ঘটেছে নাটোরের বড়াইগ্রাম উপজেলার লক্ষীকোল বাজার এলাকায়।

এলাকাবাসী জানায়, বড়াইগ্রামের লক্ষীকোল বাজারের পুলিশের অবসরপ্রাপ্ত সহকারী উপপরিদর্শক সাজেদুর রহমানের সংসারের ৩৫ বছর আগে জন্ম নেন শাহরিয়ার সুলতানা। শাহরিয়ার সুলতানা কলেজে পড়া অবস্থায় তার শারীরিক কিছু পরিবর্তন দেখা দেয়। এ পরিস্থিতিতে বিএ পাস করে বাড়িতেই থাকতেন শাহরিয়ার সুলতানা। এরমধ্যে তার শরীরের গঠন অনেকটা পুরুষের মতো হয়ে যায়।

শাহরিয়ার সুলতানা বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে ২ বছর আগে বগুড়া সদর উপজেলার শিববাটি এলাকার মাহবুবা আক্তারের সাথে পরিচয় হয়। পরিচয়ের এক পর্যায়ে সে মাহাবুবাকে তার সমস্যার কথাগুলো জানান। এ সময় মাহবুবা চিকিৎসার পরামর্শ দেয়ার পাশাপাশি সারাজীবন পাশে থাকার আশ্বাস দেয়। পাশাপাশি চিকিৎসার জন্য অর্থনৈতিকভাবে সহযোগিতা করেন।

প্রায় বছর খানেক আগে ভারতের নিউদিল্লি­র একটি হাসপাতালে স্তন অপারেশন এবং জেন্ডার ডিসফোরিয়া অপারেশন করেন তিনি। এরপর ধীরে ধীরে সম্পূর্ণ পুরুষে রূপান্তরিত হন।

শাহরিয়ার সুলতানা বলেন, তার বর্তমান নাম রেখেছেন শাহরিয়ার জাইন। সম্পূর্ণ পুরুষ হওয়ার পর তাদের মধ্যে সম্পর্ক আরো শক্ত হয়।

‘আমরা ২ জনই আমাদের বিয়ের বিষয়ে উভয় পরিবারকে জানাই। ২টি পরিবারের সম্মতিতে গত ৩০ আগস্ট তাদের বিয়ে হয়েছে।’

মাহবুবা আক্তার বলেন, শাহরিয়ার জাইনকে তার অনেক ভালো মানুষ মনে হয়েছে। তাই তাকে বিয়ে করেছেন। বিয়ের পরে তারা সুখে শান্তিতেই আছেন।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 39 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

One thought on “নারী থেকে পুরুষ অতঃপর ভালোবাসার মানুষকে বিয়ে

Comments are closed.