ভারত-বাংলাদেশ মৈত্রী বৃত্তি পাবে দুই হাজার মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি

নতুন ভারত-বাংলাদেশ মৈত্রী মুক্তিযোদ্ধা সন্তান স্কলারশিপ স্কিম’ এর আওতায় দুই হাজার মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি-নাতনিদের ভারত-বাংলাদেশ মৈত্রী বৃত্তি পাবে। ২০২০-২০২১ বর্ষে মুক্তিযোদ্ধার সন্তান বা নাতি-নাতনিদের বৃত্তি প্রদানের লক্ষ্যে দরখাস্ত আহ্বান করেছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।

আজ বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, ভারত ও সরকারের আর্থিক সহায়তায় ঢাকার ভারতীয় হাইকমিশন এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় যৌথভাবে এ কার্যক্রম বাস্তবায়ন করবে। আগামী ১৫ই সেপ্টেম্বর থেকে ১৫ই অক্টোবর পর্যন্ত আবেদন নেয়া হবে।

এ স্কলারশিপ স্কিমের আওতায় উচ্চ মাধ্যমিক পর্যায়ে এক হাজার জন এবং স্নাতক পর্যায়ে এক হাজার জন করে মোট দুই হাজার ছাত্রছাত্রীকে (মুক্তিযোদ্ধা সন্তান ও নাতি-নাতনি) বৃত্তি দেয়া হবে। স্নাতক পর্যায়ে এককালীন ৫০ হাজার এবং উচ্চ মাধ্যমিক পর্যায়ে এককালীন ২০ হাজার টাকা করে বৃত্তি দেয়া হবে।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 32 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।