ধর্ষণের ঘটনায় কাউকে ছাড় দেয়া হবে না: কাদের

স্বামীর সঙ্গে বেড়াতে গিয়ে সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে নববধূকে ধর্ষণের ঘটনায় কাউকে ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি জানিয়েছেন, অভিযুক্তরা যে দলেই হোক তাদেরকে ছাড় দেয়া হবে না, এটাই প্রধানমন্ত্রীর নির্দেশ।

রবিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে এক আলোচনা সভায় ভিডিও কনফারেন্সে দেয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘সিলেটের ধর্ষণের ঘটনায় সরকারের অবস্থান কঠোর। অপরাধীদের বিচারের আওতায় এনে কঠিন শাস্তি দেয়া হবে-এটা প্রধানমন্ত্রীর নির্দেশ।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘সরকার নিজের দলের কর্মীদের অপকর্মের জন্য শাস্তি দিতে পিছপা হয় না।’

গত শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে সিলেট নগরীর টিলাগড় এলাকার এমসি কলেজে স্বামীর সঙ্গে বেড়াতে আসা ওই তরুণীকে ক্যাম্পাস থেকে তুলে ছাত্রাবাসে নিয়ে ধর্ষণ করে কয়েকজন দুর্বৃত্ত। পরে জানা যায়, তারা ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। ইতিমধ্যে ওই তরুণীর স্বামীর করা মামলায় ছাত্রলীগের ছয় নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এর মধ্যে প্রধান আসামি সাইফুর রহমানসহ দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বাসা থেকে ভিডিও কনফারেন্সে দেয়া বক্তব্যে ওবায়দুল কাদের বিএনপির সমালোচনা করে বলেন, ‘উপনির্বাচনে মাঠে না থেকে অভিযোগ করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে বিএনপি। উপনির্বাচনে অংশগ্রহণ ছিল তাদের লোক দেখানো।’

বিএনপির অভিযোগ প্রত্যাখ্যান করে তিনি বলেন, ‘সরকার দমন নীতিতে বিশ্বাস করে না। সরকার মানবিক আচরণ করছে বিএনপির সঙ্গে। নিজের দলের কর্মীদের অপকর্মেরও ছাড় দেয় না সরকার।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানান, মহামারির চলমান পরিস্থিতিতে দলীয় কার্যালয়ে সভানেত্রীর জন্মদিন উপলক্ষে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

আলোচনা সভা শেষে কৃষকদের মাঝে উন্নতমানের বীজ বিতরণ, প্রতিবন্ধীদের মাঝে সহায়তা সামগ্রী ও বিভিন্ন হাসপাতালে উন্নতমানের মাস্ক বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 52 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।