পদ্মা সেতুতে আজ বসছে ৩২তম স্প্যান

সবকিছু অনুকূলে থাকলে আজ শনিবার বসবে পদ্মা সেতুর ৩২তম স্প্যান “১বি”। এ স্প্যানটি বসবে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তের পদ্মা সেতুর ৪ ও ৫ নাম্বার পিলার (পিয়ার) এর উপর।

ভাসমান ক্রেন তিয়ান-ই এর মাধ্যমে পিলারের উপর এ স্প্যানটি স্থাপন করা হবে। এ স্প্যানটি বসানোর মধ্য দিয়ে দৃশ্যমান হবে সেতুর ৪ হাজার ৮০০ মিটারে।

এর আগে গত ১০ জুন বসানো হয় পদ্মা সেতুর ৩১তম স্প্যানটি। প্রায় ৪ মাস পর বসানো হচ্ছে এই ৩২তম স্প্যান।
পদ্মা সেতুর প্রধান নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান আব্দুল কাদের জানান, বন্যা ও পদ্মা নদীতে প্রবল স্রোত থাকার কারণে ৪ মাস পর আজ ৩২তম স্প্যানটি বসানোর প্রোগ্রাম রয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে আজ বসানো হবে এ স্প্যান।

আরো পড়ুন: সাগরে লঘুচাপ, বৃষ্টি হতে পারে ৬ বিভাগে

উল্লেখ্য, ২০১৪ সালের ডিসেম্বরে পদ্মা সেতুর নির্মাণ কাজ শুরু হয়। ৬ দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্যের দ্বিতল সেতুটি কংক্রিট ও স্টিল দিয়ে নির্মাণ করা হচ্ছে। চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না রেলওয়ে মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং গ্রুপ কোম্পানি লিমিটেড মূল সেতু নির্মাণের কাজ করছে।

চস/স

শেয়ার করুন

The Post Viewed By: 24 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।