আজ করোনা পরীক্ষা করাবেন সাকিব আল হাসান

33
আজ করোনা পরীক্ষা করাবেন সাকিব আল হাসান
পরিবারের সঙ্গে সময় কাটানো শেষে শুক্রবার (৬ নভেম্বর) যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসান। আইসিসির নিষেধাজ্ঞা থেকে মুক্ত হওয়ায় এখন তার আর ক্রিকেটীয় কর্মকাণ্ডে অংশ নিতে বাধা নেই। পুরোপুরি ক্রিকেটে যোগ দেয়ার আগে আজ (শনিবার) করোনা শনাক্তকরণ পরীক্ষা করাবেন তিনি।

মার্চ থেকেই পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে ছিলেন সাকিব। মাঝে সেপ্টেম্বরে দেশে ফিরলেও আবারো স্ত্রী-সন্তানের কাছে ফিরে গিয়েছিলেন তিনি। টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলার উদ্দেশ্যে শুক্রবার রাতে দেশে পা রাখেন টাইগার অলরাউন্ডার। দেশে ফিরেই একটি প্রতিষ্ঠানের অনুষ্ঠানে বিশেষ অতিথির ভূমিকায় তার ব্যস্ত সময় কেটেছে।

দেশে ফেরার পথে দুবাইয়ে করোনা পরীক্ষা করিয়েছিলেন সাকিব। সেই পরীক্ষায় নেগেটিভ এসেছেন তিনি। তবে জাতীয় দলের সাবেক অধিনায়কের করোনা পরীক্ষার আরো কয়েকটি ধাপ বাকি রয়েছে।

সেই ধারাবাহিকতায় শনিবার আবারো করোনা পরীক্ষা করাবেন সাকিব। সেই পরীক্ষার ফল পাওয়া যেতে পারে আজই। ভাইরাসমুক্ত থাকলে দ্রুতই অনুশীলনে নামবেন তিনি। এর আগে গত সেপ্টেম্বরে বিকেএসপিতে নীরবে-নিভৃতে ব্যক্তিগত অনুশীলন সারলেও এখন থেকে মিরপুরে বিসিবির সুযোগ-সুবিধা ভোগ করেই অনুশীলন করতে পারবেন নাম্বার ওয়ান অলরাউন্ডার।

আরো পড়ুন: সাকিব চেয়েছিলেন মেসি বার্সা ছেড়ে দিক

অবশ্য আজকের পরীক্ষার ফল নেগেটিভ এলেও সাকিবকে ফিটনেস পরীক্ষার আগে আবারো করোনা পরীক্ষা করাতে হবে। কারণ বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে অংশগ্রহণকারী যে ক্রিকেটাররা পূর্ববর্তী কোনো ক্যাম্পে ছিলেন না, তাদের সবার ফিটনেস পরীক্ষা নেবে বিসিবি। আর সেই পরীক্ষার আগে ক্রিকেটারদের আরেক দফা করোনা পরীক্ষা করা হবে। সেখান থেকে করোনা নেগেটিভ সনদ এলে ফিটনেস পরীক্ষা দিতে হবে সাকিবকে।

চস/স