ঘোষণা করা হলো বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ৫ দলের নাম

43

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে অংশ নেয়া পাঁচ দলের নাম ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। টাইগার ক্রিকেট প্রশাসন কর্তৃক ঘোষিত এই পাঁচ দলের পৃষ্ঠপোষকেরা আগামী ১২ নভেম্বর প্লেয়ার্স ড্রাফটের মাধ্যমে স্ব স্ব দল গঠন করবে।

শনিবার ( ৭ নভেম্বর) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানিয়েছে টাইগার ক্রিকেটের সর্বোচ্চ প্রশাসন বিসিবি।

বিজ্ঞপ্তি অনুযায়ী ঘোষিত পাঁচ দলের নাম যথাক্রমে; গাজী গ্রুপ চট্টগ্রাম, ফরচুন বরিশাল, বেক্সিমকো ঢাকা, মিনিস্টার গ্রুপ রাজশাহী ও জেমকন খুলনা।

বহুল আলোচিত বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের বিস্তারিত জানাতে এদিন বিকেলে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামের চত্বরে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েছিলেন বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান। সেখানে তিনি জানিয়েছেন, চলতি মাসের ২১ অথবা ২২ তারিখ টুর্নামেন্টটি মাঠে গড়াবে। তার আগে ১২ নভেম্বর অনুষ্ঠিত হবে প্লেয়ার্স ড্রাফট। ড্রাফটে গ্রেড থাকছে চারটি (এ, বি, সি, ডি)। অনুমিতভাবেই সর্বোচ্চ পারিশ্রমিক থাকছে ‘এ’ গ্রেডের প্লেয়ারদের জন্য, যার পরিমাণ প্রায় ১৫ লাখ টাকা।

এদিকে টুর্নামেন্টে অংশ নিতে ইতোমধ্যেই যুক্তরাষ্ট্র থেকে গত পরুশু রাতে ঢাকায় ফিরেছেন লাল সবুজের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে টুর্নামেন্টের শুরু থেকে থাকছেন না দেশের আরেক নন্দিত ক্রিকেটার মাশরাফি বিন মুর্ত্তজা। হ্যামস্ট্রিংয়ের চোটে ভোগা দেশ সেরা এই দলপতি হয়তো টুর্নামেন্টের মাঝামাঝি সময়ে ফিরতে পারেন বলে আশা করছেন নির্বাচক মন্ডলীর সদস্যরা।

৫ দলের এই টুর্নামেন্টকে সামনে রেখে আগামী ৯ ও ১০ নভেম্বর ১১৩ ক্রিকেটারকে ফিটনেস টেস্টের জন্য ডাকা হয়েছে।

চস/আজহার