পেশোয়ার জালমিতে লিভিংস্টোনের জায়গায় খেলবেন সাকিব

32

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) খেলার কথা থাকলেও শেষ মুহূর্তে নিজেকে সরিয়ে নিয়েছেন ইংল্যান্ডের ব্যাটসম্যান লিয়াম লিভিংস্টোন। তার জায়গায় বদলি হিসেবে পেশোয়ার জালমিতে ডাক পেয়েছেন ইংলিশ পেস বোলার সাকিব মাহমুদ।
পিএসএলের পঞ্চম আসরের গ্রুপ পর্বে পেশোয়ারের হয়ে দুর্দান্ত খেলেছেন লিভিংস্টোন। করোনা ভাইরাসের কারনে গত মার্চে এই টুর্নামেন্টের প্লে-অফ পর্ব স্থগিত হয়ে যায়। তার আগে ৭ ইনিংসে ১০৮ রান সংগ্রহ করেন ২৭ বছর বয়সী এই ডানহাতি ব্যাটসম্যান। গুরুত্বপূর্ণ ম্যাচগুলোতে ব্যাট হাতে বড় ভূমিকা রেখেছিলেন তিনি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজ সামনে রেখে ইংল্যান্ড দলে ডাক পেয়েছেন লিভিংস্টোন। এ কারণে পিএসএল থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন তিনি। নিজে খেলতে না পারলেও তার দল শিরোপা নিশ্চিত করবে বলে আশা প্রকাশ করেছেন লিভিংস্টোন। এ জন্য দলের সকল সদস্যের পাশাপাশি তার জায়গায় ডাক পাওয়া স্বদেশী সাকিব মাহমুদকেও শুভকামনা জানিয়েছেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে লিভিংস্টোন লিখেছেন, ‘পেশোয়ার জালমির হয়ে আমার খেলার সময়টা উপভোগ করেছি। সকলকে ফাইনালের জন্য শুভকামনা জানাই। আশা করি জালমি এবারের ট্রফিটা ছিনিয়ে নিয়ে আসতে পারবে। এছাড়া আমার সতীর্থ সাকিব মাহমুদের জন্যও শুভকামনা।’

ইংল্যান্ডের হয়ে ২০১৯ সালে টি-টোয়েন্টি ফরম্যাটে সাকিবের অভিষেক ঘটে। এরপর চলতি বছরের ফেব্রুয়ারিতে তার ওয়ানডে অভিষেক হয়। কাউন্টি ক্রিকেটে ল্যাংকাশায়ারের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন এই পেসার। এ কারণেই তাকে দলে টেনেছে জালমি।

চস/আজহার