সর্বোচ্চ করদাতা হিসেবে ট্যাক্স কার্ড পাচ্ছেন তামিম-মাশরাফি-সাকিব

বিগত ২০১৮-২০১৯ অর্থ বছরের সর্বোচ্চ ১৪১ করদাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানের তালিকা তৈরি করে ট্যাক্স কার্ড দেওয়া হচ্ছে। ট্যাক্স কার্ড তালিকায় রয়েছেন- বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ক্রিকেটার ও সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজাসহ বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবং ওপেনার তামিম ইকবাল।

জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা-২০১০ (সংশোধিত) এর বিধান অনুযায়ী, ব্যক্তি পর্যায়ে ৭৬টি, কোম্পানি পর্যায়ে ৫৭টি এবং অন্যান্য ক্ষেত্রে আটটিসহ মোট ১৪১টি ট্যাক্স কার্ড প্রদানের জন্য সরকার গেজেট প্রকাশ করেছে।

অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের মঙ্গলবার (৫ নভেম্বর) প্রকাশিত গেজেট অনুযায়ী খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ কর দিয়ে ট্যাক্স কার্ড পাচ্ছেন জাতীয় দলের এই তিন তারকা ক্রিকেটার। এদের মধ্যে ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবাল ঢাকা কর অঞ্চল-১ অফিসে কর প্রদান করেন।

ট্যাক্স কার্ড পাচ্ছেন- বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি ঢাকা কর অঞ্চল-৭-এ কর দিয়ে থাকেন। এ ছাড়া খেলোয়াড়দের মধ্যে তৃতীয় সর্বোচ্চ কর প্রদান করে ট্যাক্স কার্ড পাচ্ছেন মাশরাফি বিন মুর্তজা। ঢাকা কর অঞ্চল-১-এ তিনি কর প্রদান করে থাকেন বলে জানা গেছে।

ট্যাক্স কার্ডধারীরা যেকোনো জাতীয় অনুষ্ঠানে আমন্ত্রণ পাবেন। স্থল, জল ও আকাশপথে সরকারি কোটা অনুসারে আসন ও অন্যান্য সুবিধা পাবেন তারা। কার্ডধারীরা ও তাদের পরিবারের সদস্যরা চিকিৎসা সুবিধা ও নাগরিক সেবার ক্ষেত্রে সর্বোচ্চ অগ্রাধিকার পাবেন।

এনবিআর সূত্রে জানা গেছে, করদাতার সংখ্যা বাড়ানো এবং নাগরিক কর প্রদানে উৎসাহিত করতে সেরা করদাতা হিসেবে ব্যবসায়ীদের পাশাপাশি ডাক্তার, আইনজীবী, প্রকৌশলী, তরুণ, খেলোয়াড়, মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী, সাংবাদিক, নারী চাকরিজীবী, অভিনয় ও কণ্ঠশিল্পীসহ ১৮টি বিভাগে এই কর পুরস্কার প্রদান করা হবে।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 75 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *