বাংলাদেশের রোমাঞ্চকর জয় 

পাকিস্তানের বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ৫ রানে জয় তুলে নিয়েছে সালমা খাতুনের দল।

মূল পর্ব শুরুর একদিন আগে বৃহস্পতিবার গা গরমের এই ম্যাচে অস্ট্রেলিয়ার ব্রিসবেনে টস জেতার পর ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ নারী দল।

প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১১ রান সংগ্রহ করে টাইগ্রেসরা। জবাবে দুই বল বাকি থাকতেই সব উইকেট হারিয়ে ১০৬ রান সংগ্রহ করতে সক্ষম হয় পাকিস্তান দল।

অ্যালান বোর্ডার ফিল্ডে এদিন ব্যাট হাতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন মুর্শিদা খাতুন। ৩৮ বলে ছয়টি চারের সাহায্যে ইনিংসটি সাজান এই ওপেনার।

আরেক ওপেনার শামিমা সুলতানা ৭ বল খেলে ৩ রান করতে সক্ষম হোন। সানজিদা ইসলাম ০, নিগার ১৩, ফারজানা হক ২১, আয়েশা রহমান ২, রুমানা আহমেদ ৬, সোবহানা মোস্তারি ০ রান করেন। ১৩ রান করে রিতু মনি ও ১ রান করে অপরাজিত ছিলেন ফাহিমা খাতুন।

পাকিস্তানের হয়ে ২ উইকেট তুলে নেন আইমান আনোয়ার। একটি করে উইকেট লাভ করেন আনাম আমিন, আলিয়া রিয়াজ ও সাদিয়া ইকবাল।

এদিকে পাকিস্তানের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ৪১ রান করেন জাভেরিয়া খান। আলিয়া রিয়াজ ১৮ ও নিদা ডর ১৪ রান করেন। এছাড়া কেউই উল্লেখযোগ্য রান করতে সক্ষম হননি।

লাল-সবুজদের হয়ে ৩.৪ ওভারে ২২ রান দিয়ে চারটি উইকেট তুলে নেন জাহানারা আলম। খাদিজাতুল কুবরা তিনটি ও অধিনায়ক সালমা নিয়েছেন দুটি উইকেট।

আগামী ২৪ ফেব্রুয়ারি ভারতের বিপক্ষের ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ দল।

শেয়ার করুন

The Post Viewed By: 38 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।