সাংবাদিকদের উদ্দেশ্যে পাপন

আপনারাই ওকে কষ্ট দিচ্ছেন

‘আপনারা ওকে (মাশরাফি বিন মুর্তজা) কষ্ট বেশি দিয়ে দিচ্ছেন।’ রোববার (১ মার্চ) সাংবাদিকদের উদ্দেশ্যে এই মন্তব্য করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। মাশরাফি বিন মুর্তজার ২৯ ফেব্রুয়ারির আলোচিত সংবাদ সম্মেলন প্রসঙ্গে এ মন্তব্য করেন বিসিবি সভাপতি। একই সঙ্গে বলেছেন, মাশরাফির অবসর প্রসঙ্গে আর আলোচনাই না করতে।

জিম্বাবুয়ের বিপক্ষে শনিবার সিরিজপূর্ব সংবাদ সম্মেলনে এসেছিলেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি। কিন্তু তার সংবাদ সম্মেলনে যত না সিরিজ বা পরের দিনের ম্যাচ প্রসঙ্গে কথা হয়েছে, তার চেয়ে বেশি আলোচনা হয়েছে তার অবসর সিদ্ধান্ত ও পারফরম্যান্স নিয়ে। একপর্যায়ে পারফরম্যান্সের সঙ্গে আত্মসম্মানবোধ মিলিয়ে করা একটি প্রশ্নের ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান ম্যাশ। বলেন, ‘প্রথমত হচ্ছে আত্মসম্মান বা লজ্জা…। আমি কি চুরি করি মাঠে? আমি কি চোর? খেলার সাথে লজ্জা, আত্মসম্মান আমি মেলাতে পারি না। এত জায়গায় এত চুরি হচ্ছে, চামারি হচ্ছে তাদের লজ্জা নাই। আমি মাঠে এসে উইকেট না পেলে আমার লজ্জা লাগবে। আমি কি চোর?…’

মাশরাফির সেই সংবাদ সম্মেলন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় মুহূর্তেই। রবিবার সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডের ইনিংস বিরতির সময় সংবাদমাধ্যমের মুখোমুখি হন বিসিসি সভাপতি। এ সময় আগের দিনের মাশরাফির সংবাদ সম্মেলন প্রসঙ্গে উঠে।

এ সময় নাজমুল হাসান বলেন, আমার কাছে যেটা মনে হয়েছে ওর প্রেস কনফারেন্সটা দেখে, আপনারা ওকে একটু বেশি খোঁচাচ্ছিলেন। আমার মনে হয় এরকম একটা সময়, ওর পাশে যখন আপনাদের সবার থাকা উচিত, সেই জায়গায় মনে হচ্ছে আপনারা ওকে কষ্ট বেশি দিয়ে দিচ্ছেন। আমার মনে হয় এসব নিয়ে আমাদের আলাপ করা উচিতই নয়। ও বলে দিয়েছে ও কী চায়।

বিসিবি সভাপতি যোগ করেন, অধিনায়ক কে হবে, সেটি চূড়ান্ত করবে বোর্ড। যখন যাকে মনে হয়, তাকে নির্বাচন করবে। ও কখন অবসর নেবে, সেটা ওর ব্যাপার। আমার মনে হয় এখানেই শেষ হওয়া উচিত…।

এর আগে নাজমুল হাসান এখনো অধিনায়ক মাশরাফির বিকল্প নেই উল্লেখ করে বলেন, আমি আপনাদের কাছে একটা জিনিসই অনুরোধ করব। আমি সব সময় কিন্তু দুজন খেলোয়াড়ের কথা বলি। খেলোয়াড় হিসেবে সাকিবের কোনো বদলি আমাদের নেই। অধিনায়ক হিসেবে মাশরাফির কোনো বিকল্প নেই। মাশরাফির অবদান কোনোভাবেই খাটো করার কোনো সুযোগ নেই।

চস/সোহাগ

শেয়ার করুন

The Post Viewed By: 115 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।