আরো চার ক্রিকেটার সরঞ্জাম নিলামে তুলবেন

সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের পদাঙ্ক অনুসরণ করে আরো চার ক্রিকেটার নিজেদের সরঞ্জাম নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন। করোনাভাইরাসের বিপক্ষে লড়াইয়ের জন্য আর্থিক সহায়তা করতে এবার সরঞ্জাম নিলামে তোলার নিদ্ধান্ত নিয়েছেন তাসকিন আহমেদ, সৌম্য সরকার, এনামুল হক বিজয় ও মোহাম্মদ সাইফউদ্দিন।

এবার চার ক্রিকেটার নিজেদের পছন্দের সরঞ্জামের কোনগুলো নিলামে তুলবেন, তা নিয়ে এখনো নিশ্চিত করেননি।

সম্প্রতি ‘অকশন ফর অ্যাকশন’-এর ফেসবুক পেজে নিজের প্রিয় ব্যাটটি নিলামে তুলেছিলেন সাকিব। সেটি ২০ লাখ টাকায় বিক্রি হয়।

ইংল্যান্ড বিশ্বকাপ খেলা নিজের পছন্দের ব্যাট নিলামে তুলেছিলেন সাকিব। সে ব্যাট দিয়ে ৬০৬ রান ও এসজি ব্যাট দিয়ে ১৫০০-এর বেশি রান করেছেন তিনি।

এর আগে দেশের হয়ে প্রথম ডাবল সেঞ্চুরি করা ব্যাটটি নিলামে তোলার সিদ্ধান্ত নেন মুশফিকুর। তবে সেটি কোন প্ল্যাটফর্মের নিলামে তুলবেন, তা এখনো সিদ্ধান্ত নেননি তিনি।

মোহাম্মদ আশরাফুলও তাঁর নিজের দুটি ব্যাট নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন। এর মধ্যে একটি হলো টেস্ট ক্রিকেটে প্রথম সেঞ্চুরি করা ব্যাটটি। সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান রেকর্ড গড়েছিলেন অ্যাশ। অন্যটি হলো ২০০৫ সালে কার্ডিফে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের প্রথম জয়ে যে ব্যাট দিয়ে সেঞ্চুরি করেছিলেন আশরাফুল।

বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা নিজের ১৬ বছরের ক্যারিয়ারের পছন্দের সরঞ্জাম নিলামে তুলবেন। ‘অকশন ফর অ্যাকশন’-এর সহপ্রতিষ্ঠাতা প্রিতো রেজা সাংবাদিকদর বলেন, ‘মাশরাফী তাঁর পছন্দের কিছু সরঞ্জাম নিলাম করবেন বলে আমাদের জানিয়েছেন। গেল ১৬ বছর ধরে যেগুলো তিনি নিজের কাছে রেখেছিলেন; কিন্তু কী কী সরঞ্জাম, তা এখনো নিশ্চিত করেননি।’

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 39 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।