ইউএস ওপেন মাঠে গড়াবে দর্শক ছাড়াই!

চলতি বছর নিউ ইয়র্কে অনুষ্ঠিতব্য ইউএস ওপেন আয়োজনের প্রস্তুতি নিয়ে নতুন করে ভাবতে শুরু করেছে ইউনাইটেড স্টেটস টেনিস অ্যাসোসিয়েশন (ইউএসটিএ)। করোনা মহামারির কারণে ক্রীড়াঙ্গনের সূচি ওলট পালট হয়ে গেছে। তাই টুর্নামেন্ট নিয়ে বিকল্প চিন্তাও করতে হচ্ছে বলে আয়োজকদের পক্ষ থেকে জানিয়েছেন মুখপাত্র ক্রিস উইডমায়ার।

এ পর্যন্ত করোনায় সবচেয়ে বেশী আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তার মধ্যে আবার ইউএস ওপেনের ভেন্যু নিউ ইয়র্কেই করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেশী। ইউএস ওপেন সময়মত আয়োজন নিয়ে তাই দু:শ্চিন্তায় পড়েছে যুক্তরাষ্ট্র।

বেশ কয়েকটি গণমাধ্যম দাবী জানিয়েছে ইউএসটিএ কর্মকর্তারা আগামী ৩১ আগস্ট থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত নির্ধারিত টুর্নামেন্টটি সুবিধাজনক সময়ে আয়োজন করতে চায়। আর টুর্নামেন্ট পিছিয়ে গেলে সেই তারিখে ইন্ডিয়ান ওয়েলস কিংবা ওরলান্ডোর মত টুর্নামেন্টগুলো আয়োজনের বিকল্প চিন্তাও রয়েছে। এই ভেন্যুগুলোতে করোনার প্রকোপ প্রায় নেই বললেই চলে। যদিও ইউএসটিএ মুখপাত্র উইডমায়ার বার্তা সংস্থা এএফপি’কে পাঠানো এক ই-মেইলে জানিয়েছেন নির্ধারিত সময় ও ভেন্যুতেই বছরের তৃতীয় এই গ্র্যান্ড স্ল্যাম আয়োজনে এখনো আশাবাদী আয়োজকরা।

আরো পড়ুন: তামিমের লাইভে আসছেন রোহিত

উইডমায়ার লিখেছেন, ‘প্রতিনিয়ত পরিস্থিতি এত দ্রুত পরিবর্তিত হচ্ছে যে অনিশ্চয়তা কিছুতেই কাটছে না। তবে ইউএসটিএ যেকোন ভাবেই এই টুর্নামেন্ট আয়োজনে বদ্ধপরিকর, প্রয়োজনে দর্শকদের ছাড়াই ম্যাচগুলো আয়োজিত হবে’।

আগামী মাসের মাঝামাঝিতে এ সম্পর্কে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে বলে তিনি জানিয়েছেন। করোনাভাইরাস নিয়ে ইউএসটিএ অফিসিয়ালরা প্রতিনিয়ত নিউইয়র্ক স্টেট ও সিটি এজেন্সিগুলোর সঙ্গে যোগযোগ রাখছে।

পূর্বে করোনার কারণে ফ্রেঞ্চ ওপেন সেপ্টেম্বর পর্যন্ত পিছিয়ে দেয়া হয়েছে, উইম্বলডন বাতিল করা হয়েছে।

চস/সোহাগ

শেয়ার করুন

The Post Viewed By: 55 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।