২০২১ সালের আইপিএলে নিলাম থাকবে না

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগামী মৌসুম অর্থাৎ ২০২১ সালের আসরে থাকবে না কোনও নিলাম। ইনজুরি অথবা খেলোয়াড়রা না আসতে পারলে শেষমুহূর্তে পরিবর্তনের জন্য তালিকায় থাকা খেলোয়াড়দের বেছে নিতে হবে ফ্র্যাঞ্চাইজিগুলোকে। সোমবার (১০ আগস্ট) ভারতের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে এ খবর।

এ লক্ষ্যে এরই মধ্যে ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে বেশ কিছু সিদ্ধান্তে একপ্রকার সমঝোতায় পৌঁছে গেছে আয়োজকরা। যেমন নিলামের টাকার অঙ্ক পুনর্বিবেচনা করা, যেটা বর্তমানে বছরপ্রতি ৮৫ কোটি রুপি ঠিক করা রয়েছে। ভারতীয় এবং বিদেশি খেলোয়াড়দের মধ্যে একটা গোছানো চুক্তি করা। ফ্র্যাঞ্চাইজিগুলোকে নিলামে বিড করার জন্য যথাযথ সময় দেয়া এবং কোনও খেলোয়াড় চলে আসার পর যেকোনো ব্র্যান্ডিংয়ের অনুমতি দেয়া।

টাইমস অব ইন্ডিয়াকে বোর্ড সংশ্লিষ্ট এক সূত্র বলেছে, এখন বড় করে অকশন করার মানে কী? যেখানে যথাযথ পরিকল্পনা করারই সময় পাওয়া যাবে না। আইপিএল তার আপন ধারায় এগুনো উচিৎ এবং ২০২১ সালের আসর যথাসময়েই শেষ করা উচিৎ। এরপর দেখা যাবে অবস্থা কী দাঁড়ায়।

আইপিএলের চলতি বছরের আসর শেষ হবে নভেম্বরের ১০ তারিখে। যার ফলে ২০২১ সালের আসরের জন্য মাত্র সাড়ে চার মাস সময় পাবেন আয়োজকরা। এবারের মতো ২০২১ সালের আসরেও ৫০ দিনে ৬০ ম্যাচ আয়োজন করতে চান আয়োজকরা, যাতে করে করোনাভাইরাসের কারণে হওয়া ক্ষতি পুষিয়ে নিতে পারেন স্টেকহোল্ডাররা।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 34 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

One thought on “২০২১ সালের আইপিএলে নিলাম থাকবে না

Comments are closed.