প্রধান নির্বাচকের পদ ছাড়তে হবে মিসবাহ’র

মিসবাহ উল হক বর্তমানে পাকিস্তানের হেড কোচ। এর আগে তার দায়িত্ব ছিলো প্রধান নির্বাচকের। হেড কোচ হওয়ার পরও তিনি এই দায়িত্বটা পালন করে আসছেন। তবে এবার প্রধান নির্বাচকের দায়িত্ব ছাড়তে হবে মিসবাহকে। দ্বৈত ভূমিকা তার জন্য বোঝা হয়ে যাচ্ছে- এমন আশঙ্কায় তাকে এই পদ ছেড়ে দিতে বলতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এই পদে পিসিবির বিবেচনায় রয়েছেন একজন সাবেক তারকা ফাস্ট বোলার!

ইংল্যান্ড থেকে দল পাকিস্তানে ফিরলেই মিসবাহ উল হকের কাছে এই বিষয়টা তুলে ধরবে পিসিবি। সূত্র জানিয়েছে, এরই মধ্যে একজন ফাস্ট বোলারকে প্রধান নির্বাচকের পদের জন্য তারা বিবেচনায় রেখেছেন। পিটিআইকে বোর্ডের এক মুখপাত্র বলেছেন, ‘পিসিবি মনে করে, মিসবাহর কাছ থেকে বোঝা কমিয়ে নেওয়ার এটাই ভালো সুযোগ। যাতে সে হেড কোচের ভূমিকায় পুরোপুরি মনোনিবেশ করতে পারে। কারণ সামনে অনেকগুলো আইসিসি ইভেন্ট থাকবে।’

এরই মধ্যে ইংল্যান্ডে তার দ্বৈত ভূমিকার বিষয়টি কাছ থেকে পর্যবেক্ষণ করেছেন পিসিবি প্রধান নির্বাহী ওয়াসিম খান। সেখানে আলাদা করে প্রধান নির্বাচক রাখার বিষয়ে মিসবাহর সঙ্গে কথাও বলেছেন তিনি। ফলে বিষয়টি বোর্ডের কাছে বিকল্প হয়েই দাঁড়িয়েছে।

এ বিষয়ে সেই মুখপাত্র বলেছেন, ‘একজন সাবেক ফাস্ট বোলার, যিনি খেলোয়াড়ি জীবনে বড় তারকা ছিলেন, একই সঙ্গে চাঁছাছোলা মন্তব্যের জন্য খুবই পরিচিত। তাকে প্রধান নির্বাচকের পদের জন্য বিবেচনায় রাখা হয়েছে। ইংল্যান্ড সিরিজের পরই তার সঙ্গে বসে বিষয়গুলো চূড়ান্ত করা হবে।’

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 71 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।