নেতৃত্বের ধারণা বদলে দিয়েছেন ধোনি : বালাজি

মহেন্দ্র সিং ধোনি, ভারতীয় ক্রিকেটের একজন জীবন্ত কিংবদন্তী। একটি ইতিহাস, একটি অধ্যায়। সদ্যবিদায়ী এই তারকা ক্রিকেটারের ব্যাপক প্রশংসা করেছেন সতীর্থ লক্ষ্মীপতি বালাজি। ধোনির নেতৃত্বে জাতীয় দলের হয়ে খেলেছেন বালাজি। অবসরে আইপিএলে ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংসের বোলিং কোচের দায়িত্ব পালন করছেন তিনি।

বালাজি বলেন, ২০০০ সালের পর থেকে শুধু ভারত না, বিশ্ব ক্রিকেটে ধোনির মতো এমন কোনো ক্রিকেটার তেমন প্রভাব ফেলতে পারেননি। এখনও যদি শেষ ওভারে জয়ের জন্য ২০ রানের দরকার হয় এবং আমাকে যদি কাউকে বাছাই করতে হয়, আমি ধোনিকে পছন্দ করব।

তিনি আরও বলেছেন, ধোনি সকল অধিনায়কের নেতৃত্বের ধারণা বদলে দিয়েছেন। ও যেভাবে মাঠে নিজের আবেগ বজায় রেখে দলের পরিবেশ এবং সফলভাবে দলকে নেতৃত্ব দিয়েছে, এটা কেবল এমএস ধোনির পক্ষেই সম্ভব।

সম্প্রতি স্টার স্পোর্টস তামিল ক্রিকেট চ্যানেলে বক্তব্য রাখতে গিয়ে বালাজি আরও বলেছেন, অনুশীলন শেষ হওয়ার পরে আমি সাধারণত ধোনির সঙ্গে উইকেট, অনুশীলন এবং খেলা সম্পর্কে অনেক কথা বলে থাকি। ১৫ আগস্ট আমি অনুশীলন শেষ করে ভেতরে চলে গিয়েছিলাম। আমি বুঝতে পারিনি যে সন্ধ্যা সাড়ে ৭টায় ধোনি অবসর গ্রহণ ঘোষণা করছেন।

আইপিএলে ধোনি সিএসকে নেতৃত্ব দিয়েছেন এবং ২০১৩ সালে বোলিং কোচের নামকরণের পর থেকে বালাজির সঙ্গে কাজ করেছেন৷ ২০১২ সালে ধোনির অধিনায়কের অধীনে ভারতের হয়ে এবং সিএসকের হয়েও খেলেছিলেন বালাজি৷ তার মতে একবিংশ শতাব্দীর শুরু থেকে ধোনির মতো আর কেউ নেই৷

প্রসঙ্গত, গত ১৫ আগস্ট ক্রিকটপ্রেমীদের অবাক করে দিয়ে এই কিংবদন্তি অবসর নিয়েছেন। অবসর নেওয়ার পর থেকেই তাকে নিয়ে চলছে বেশ আলোচনা। বলাযায় প্রশংসায় ভাসছেন এই খেলোযাড়।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 42 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।