ক্রিকেটকে বিদায় বললেন থারাঙ্গা

এবার শ্রীলঙ্কান ক্রিকেটার থারাঙ্গা পারানাভিতানা সব ধরনের ক্রিকেটকে বিদায় বলেছেন। লঙ্কান জাতীয় দলের সাবেক এই ওপেনার আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন না অনেক দিন ধরেই, এবার বিদায় নিলেন ঘরোয়া ক্রিকেট থেকেও।

৩৮ বছর বয়সী এই ক্রিকেটার শ্রীলঙ্কার হয়ে ৩২টি টেস্ট খেলেছেন। ২০০৯ সালে শ্রীলঙ্কার বহুল আলোচিত পাকিস্তান সফরে অভিষেক হয় তার। করাচিতে উদ্বোধনী ইনিংসেই অবশ্য শূন্য রানে সাজঘরে ফিরেছিলেন থারাঙ্গা।

একসময় টেস্ট দলের নিয়মিত মুখ হয়ে উঠেছিলেন এই ওপেনিং ব্যাটসম্যান। তবে ২০১২ সালের নভেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে কলম্বো টেস্টের পর আর জাতীয় দলে ডাক পাননি। এরপর ধৈর্য নিয়ে দীর্ঘ সময় খেলেছেন ঘরোয়া ক্রিকেট। শ্রীলঙ্কার ঘরোয়া ক্রিকেটের বেশ কিছু রেকর্ডও আছে তার দখলে।

মহামারীর কারণে বিশ্বের অধিকাংশ ক্রিকেটার খেলার বাইরে থাকলেও মাঠ থেকেই বিদায় নেওয়ার সৌভাগ্য হয়েছে থারাঙ্গার। সোমবার (২৪ আগস্ট) নেগম্বো ক্রিকেট ক্লাব ও তামিল ইউনিয়ন ক্রিকেট অ্যান্ড অ্যাথলেটিক ক্লাবের হয়ে নিজের শেষ ম্যাচ খেলেন তিনি। ড্র হওয়া ম্যাচে অবশ্য ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি তামিল ইউনিয়নের অধিনায়ক।

উল্লেখ্য, ১৯ বছরের দীর্ঘ ক্যারিয়ারে ২২২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন থারাঙ্গা, হাঁকিয়েছেন ৪০টি শতক ও ৬৯ টি অর্ধ শতক। শ্রীরঙ্কার মাটিতে প্রথম শ্রেণির ক্রিকেটে সবচেয়ে বেশি রানের মালিকও তিনি, করেছেন ১৪ হাজার ৯৪০ রান।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 49 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।