বাবা ব্রেইন ক্যান্সারে আক্রান্ত হওয়ায় মাঠে ছিলেন না স্টোকস

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলার পর হুট করেই জাতীয় দল থেকে ছুটি চেয়ে নিয়েছিলেন ইংল্যান্ডের পেস বোলিং অলরাউন্ডার ও সহ-অধিনায়ক বেন স্টোকস। তখন ব্যক্তিগত অনিবার্য কারণবশত স্টোকসকে ছুটি দেয়ার কথা জানিয়েছিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। যার ফলে সিরিজের শেষ দুই টেস্ট খেলতে পারেননি তিনি।

তবে তখনই জানা গিয়েছিল, নিজের পরিবারের সঙ্গে দেখা করতে নিউজিল্যান্ড যাবেন স্টোকস, তাই নিয়েছেন এই আকস্মিক ছুটি। কিন্তু এমন সিরিজের মাঝে হুট করে ছুটি নেয়ার মূল কারণ কী? কেনোই বা পরিবারের সঙ্গে দেখা করতে এতো তাড়াহুড়ো ছিলো স্টোকসের?- এসব প্রশ্নের উত্তর মেলেনি তখন।

প্রায় সপ্তাহ দুয়েক পর জানা গেল, বেন স্টোকসের বাবা ব্রেইন ক্যান্সারে আক্রান্ত। বাবার কথা চিন্তা করতে করতে মাঠের খেলায় মনোযোগ দিতে পারছিলেন না বেন স্টোকস। তাই যত দ্রুত সম্ভব চলে যেতে চেয়েছিলেন নিউজিল্যান্ডে। আর এ কারণেই তড়িঘড়ি করে নিয়েছিলেন ছুটি।

নিউজিল্যান্ডের দৈনিক নিউজিল্যান্ড হেরাল্ডকে দেয়া সাক্ষাৎকারে স্টোকস বলেছেন, ‘আমি প্রায় এক সপ্তাহ ধরে ঘুমোতে পারছিলাম না, আমার মাথা ঠিক খেলায় ছিল না। তাই আমার অবস্থান থেকে দল ছেড়ে যাওয়াই সঠিক সিদ্ধান্ত ছিল।’

একই দৈনিকে বাবা গেড স্টোকস জানিয়েছেন, জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা থেকে ফেরার পর থেকেই অসুস্থ ছিলেন তিনি। পরিবারের সঙ্গে দেখা করতে গত সপ্তাহে নিউজিল্যান্ড গিয়েছেন বেন স্টোকস। করোনা প্রটোকল মেনে এখন তিনি রয়েছেন সেলফ আইসোলেশনে। এটি শেষ হলেই দেখা করতে পারবেন নিজের বাবা-মায়ের সঙ্গে।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 58 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।