দেশে ফিরছেন সাকিব, অনুশীলন করবেন বিকেএসপিতে

গত কয়েকমাস যাবত স্ত্রী ও দুই কন্যার সঙ্গে যুক্তরাষ্ট্রের ম্যাডিসনে আছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে সেখানে আর বেশিদিন থাকবেন না তিনি। আগামী ৩১ আগস্ট (সোমবার) রাতে দেশে ফিরছেন সাকিব। এরপর নিজেকে ফিরে পেতে বিকেএসপিতে অনুশীলন করবেন এই অলরাউন্ডার।

জুয়াড়ির প্রস্তাব গোপন রাখার অভিযোগে গত বছরের অক্টোবরে সাকিবের ওপর সব ধরণের ক্রিকেটে এক বছরের নিষেধাজ্ঞা দেয় আইসিসি। এই নিষেধাজ্ঞার সময় শেষ হতে বেশিদিন বাকি নেই। এদিকে অক্টোবরেই আন্তর্জাতিক ক্রিকেটে মাঠে নামবে বাংলাদেশ। দলের সঙ্গেই বাইশ গজে প্রত্যাবর্তনের জন্য সেপ্টেম্বর থেকে ব্যক্তিগত অনুশীলন শুরু করবেন এই অলরাউন্ডার। মূলত সে লক্ষ্যেই বেশ আগেভাগে দেশে আসছেন সাবেক টাইগার অধিনায়ক।

জানা গেছে, এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ৩১ আগস্ট রাতে ঢাকায় পা রাখবেন সাকিব। এরপর করোনা টেস্ট ও কোয়ারেন্টাইন শেষে সাভারের বিকেএসপিতে নিজের ব্যক্তিগত ট্রেনিং শুরু করবেন তিনি। এরইমধ্যে সাকিবের জন্য সেখানে বিশ্বমানের সব ব্যবস্থা নেয়া হয়েছে।

আরো পড়ুন: ব্যাক্তিগত কারণে আইপিএলকেও না বলে দিলেন রায়না

আগামী অক্টোবর-নভেম্বরে শ্রীলংকার মাটিতে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নামবে বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় টেস্ট থেকেই তাকে দলে পাওয়া যেতে পারে। তবে টাইগাররা শ্রীলংকা সফরে যাওয়ার সময়ও সাকিবের নিষেধাজ্ঞা বহাল থাকবে। তাই দলের সঙ্গে না গিয়ে সাকিবকে পৃথকভাবে যেতে হবে।

পেশাগত কারণে সাকিব দেশে ফিরলেও তার স্ত্রী ও দুই কন্যা সন্তান যুক্তরাষ্ট্রেই থাকছেন। তাদের সঙ্গে থাকতে এরই মধ্যে যুক্তরাষ্ট্রে পা রেখেছেন সাকিবের মা শিরীন আক্তার।

চস/স

শেয়ার করুন

The Post Viewed By: 38 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।