spot_img

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, শনিবার
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সর্বশেষ

চ্যাম্পিয়নস লিগের মৌসুমসেরা স্কোয়াডেও জায়গা হলো না রোনালদোর

সময়ের সেরা দুই তারকার কারোরই চ্যাম্পিয়নস লিগ ভালো কাটেনি। বিশেষ করে, দলীয় ফলাফল চরম হতাশাজনক। ক্রিস্টিয়ানো রোনালদোর হতাশা আরও বাড়লো উয়েফার চ্যাম্পিয়নস লিগের মৌসুমসেরা দল ঘোষণার পর। প্রতিযোগিতার সর্বোচ্চ গোলদাতার জায়গায় হয়নি ২৩ সদস্যের স্কোয়াডে। তবে লিওনেল মেসি আছেন দলে।

বার্সেলোনা জার্সিতে ট্রফিহীন মৌসুম কেটেছে মেসির। এর সঙ্গে যোগ হয়েছে চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলের হারের লজ্জা। যদিও ব্যক্তিগত পারফরম্যান্সে আলো ছড়িয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। নাপোলির বিপক্ষে শেষ ষোলোর লড়াইয়ে দুর্দান্ত পারফরম্যান্স ছিল তার। দাবিদার হিসেবেই চ্যাম্পিয়নস লিগের মৌসুমসেরা দলে আছেন ছয়বারের ব্যালন ডি’অর জয়ী। ফরোয়ার্ডে তার সঙ্গে প্রত্যাশিতভাবেই রয়েছেন নেইমার, কিলিয়ান এমবাপ্পে ও রবার্ত লেভানদোভস্কি।

রোনালদোর জুভেন্টাসকে থামতে হয় শেষ ষোলোতেই। অলিম্পিক লিওঁর বিপক্ষে হারে স্বপ্নভঙ্গ ইতালিয়ান ক্লাবটির। শেষ ষোলোর ফিরতি লেগে লিওঁর বিপক্ষে জোড়া গোলও করেছিলেন রোনালদো, কিন্তু তাতেও কাজ হয়নি। এবার উয়েফার টেকনিক্যাল অবজারভারদের বিবেচনাতেও সেরা দলে জায়গা হলো না পর্তুগিজ যুবরাজের।

এবারের চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছে বায়ার্ন, তাই মৌসুমসেরা দলে জার্মান ক্লাবটির খেলোয়াড়দের ছড়াছড়ি। চ্যাম্পিয়নদের তাঁবু থেকে দলে আছেন ৯ খেলোয়াড়। তবে ইউরোপসেরা প্রতিযোগিতাটির রেকর্ড ১৩বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের কোনও খেলোয়াড় নেই এবারের স্কোয়াডে।

চ্যাম্পিয়নস লিগের সেরা স্কোয়াড:

গোলকিপার: মানুয়েল নয়ার (বায়ার্ন মিউনিখ), ইয়ান ওবলাক (আতলেতিকো মাদ্রিদ), আন্থনি লোপেস (লিওঁ)।

ডিফেন্ডার: আলফোন্সো ডেভিস (বায়ার্ন মিউনিখ), ইয়োশুয়া কিমিচ (বায়ার্ন মিউনিখ), ভার্জিল ফন ডাইক (লিভারপুল), দায়োত উপামিকানো (লাইপজিগ), অ্যাঞ্জেলিনো (লাইপজিগ), ডেভিড আলাবা (বায়ার্ন মিউনিখ)।

মিডফিল্ডার: থিয়াগো আলকান্তারা (বায়ার্ন মিউনিখ), কেভিন ডি ব্রুইন (ম্যানচেস্টার সিটি), হোসেম আউয়ার (লিওঁ), লিয়ান গোরেৎকা (বায়ার্ন মিউনিখ), মার্সেল সাবিতজার (লাইপজিগ), মারকিনুস (পিএসজি), পাপু গোমেজ (আতালান্তা), টমাস মুলার (বায়ার্ন মিউনিখ)।

ফরোয়ার্ড: সের্গে জিনাব্রি (বায়ার্ন মিউনিখ), রবার্ত লেভানদোভস্কি (বায়ার্ন মিউনিখ), কিলিয়ান এমবাপ্পে (পিএসজি), নেইমার (পিএসজি), লিওনেল মেসি (বার্সেলোনা), রাহিম স্টার্লিং (ম্যানচেস্টার সিটি)।

চস/আজহার

Latest Posts

spot_imgspot_img

Don't Miss