নিয়ম ভেঙ্গে বলে মুখের লালা লাগিয়ে আলোচনায় আমির

কভিড ১৯ এর কারণে ক্রিকেটের নতুন বিধি-বিধান দিয়েছে আইসিসি। রয়েছে কড়া নির্দেশনাও। তার মধ্যে একটি হলো- বলে থুথু লাগানো যাবে না। অথচ এই সময়ের ক্রিকেটে নিজের প্রথম ম্যাচে খেলতে নেমে সেই কাণ্ডই করে বসলেন পাকিস্তানি বোলার মোহাম্মদ আমির। তবে প্রথমবার বলেই তাকে শাস্তি পেতে হচ্ছে না। শুক্রবার রাতে, ২৮ আগস্ট ইংল্যান্ড-পাকিস্তানের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতেই এই কাণ্ড করে বসেন মোহাম্মদ আমির। বৃষ্টির কারণে অবশ্য ম্যাচটি শেষ পর্যন্ত পণ্ড ঘোষণা করা হয়েছে।

টসে জিতে পাকিস্তান বোলিং বেছে নেয়। ম্যাচের চতুর্থ ওভারে বোলিংয়ে আসেন আমির। নিজের প্রথম ওভারের দ্বিতীয় বলটা করার আগে চিরাচরিত অভ্যাসের কারণে বাম হাত দিয়ে মুখের থুথু নিয়ে ডান হাতে রাখা বলের ওপর ঘষা দিলেন! সেই ওভারে আরও কয়েকবার একই ঘটনা ঘটান মোহাম্মদ আমির। টিভি ক্যামেরায় সেই দৃশ্য পরিষ্কার ধরা পড়ে। তবে আম্পায়াররা তাকে সতর্ক করেননি!

নিয়ম জানাচ্ছে বলে কোনো ক্রিকেটার থুথু লাগালে প্রথম দফায় তাকে এবং দলের অধিনায়ককে আম্পায়ার সতর্ক করবেন। দ্বিতীয়বার একই ভুল হলে দলের কোটা থেকে পাঁচ রান কাটা যাবে।

আমিরের ক্ষেত্রে অবশ্য কোনো শাস্তিই আম্পায়াররা প্রযোজ্য করেননি। আমিরের সেই ওভারের পরেরটি করেন শাহীন খান আফ্রিদি। ম্যাচের পঞ্চম সেই ওভার শেষে আম্পায়াররা বল স্যানিটাইজ করেন।

ব্যাপারটা ওখানেই চুকেবুকে যায়। ম্যানচেস্টারে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ হবে ৩০ আগস্ট, রোববার রাতে। ‌

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 39 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।