মাত্র ১০০ দিন কাজ করবেন টবি!

করোনা পরিস্থিতিতে বিদেশি কোচদের পাওয়া কঠিন। এই মুহূর্তে স্বল্প মেয়াদে হলেও হাই পারফরম্যান্স ইউনিটের নতুন কোচ টবি র‍্যাডফোর্ডের সঙ্গে চুক্তি হওয়াটাকে ইতিবাচকভাবে দেখছেন বিসিবির হাইপারফরম্যান্স চেয়ারম্যান নাঈমুর রহমান দুর্জয়। যদিও নতুন কোচ কাজ করবেন মাত্র ১০০ দিন। তারপরও ক্রিকেটারদের কৌশলগত উন্নতিতে ব্রিটিশ এই কোচ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে বিশ্বাস তার।

করোনা মহামারিতে ক্রিকেটের সব পর্যায়ের কার্যক্রম স্থগিত। কয়েকটা মাস অলস সময় পার করতে হয়েছে হাই পারফরম্যান্স দলেরও। তবে, শ্রীলঙ্কা সফর সামনে রেখে আবারও কর্মব্যস্ত হতে যাচ্ছে এইচপি ইউনিট। নতুন নিয়োগপ্রাপ্ত ব্রিটিশ কোচ টবি র‍্যাডফোর্ড দলের সঙ্গে যোগ দেবেন সরাসরি শ্রীলঙ্কাতেই।

এর আগে এইচপি দলের সঙ্গে লম্বা সময় কাজ করেছেন সায়মন হেলমুট। তবে, র‍্যাডফোর্ডের সঙ্গে চুক্তি মাত্র এক বছরের। এর মধ্যেও মাত্র একশ’ দিন কাজ করবেন তিনি।

এই বিষয়ে বিসিবির হাই পারফরম্যান্স চেয়ারম্যান নাঈমুর রহমান দুর্জয় বলেন, এখন তো একশ’ দিনের জন্যও কেউ আসতে চায় না। এই পরিস্থিতিটাই তো কঠিন। তারপরও সুযোগ আছে চুক্তির মেয়াদ বাড়ানোর। আমরা যদি ভালো ফল পাই, তখন তার সঙ্গে চুক্তি বাড়ানো যাবে।

শিগগিরই শ্রীলঙ্কা সিরিজের জন্য ক্রিকেটারদের করোনা টেস্ট শুরু হবে। ধাপে ধাপে টেস্টিংয়ের পর শ্রীলঙ্কায় হবে ক্যাম্প। মাস খানেকের ক্যাম্পে পাইপ লাইনের ক্রিকেটারদের পরখ করে নেবেন ইংলিশ কোচ।

দুর্জয় বলেন, ইংলিশ কোচরা টেকনিক নিয়ে অনেক কাজ করে। শ্রীলঙ্কায় এইচপি দলের যে সফর আছে, সেখানে সে সময় পাবে ক্রিকেটারদের দেখে নেয়ার। পার্টটাইম কোচ যারা আসেন, তারা অনেকেই ট্যুর নিয়ে ভাবে। দেশের বাইরে সফরে কাজ করতে চায়। কিন্তু আমি চাই, দেশে থাকা অবস্থায় ওরা যাতে ক্রিকেটারদের টেকনিক নিয়ে কাজ করে। আশা করি, র‍্যাডফোর্ড আমাদের আশা পূরণ করবে। ও আগে ব্যাটিং কোচ হিসেবে কাজ করেছে। অনেক অভিজ্ঞও। এইচপি দলের উন্নতিতে ওর ভূমিকা থাকবে বলেই বিশ্বাস করি।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 36 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।