বার্সা ছেড়ে আবারও সেভিয়ায় রাকিটিচ

নতুন কোচ রোনাল্ড কোম্যান আসার পর বার্সেলোনা ছাড়ার বিদায়ঘণ্টা বাজে ইভান রাকিটিচের। জানতে পারেন, কোম্যানের পরিকল্পনায় নেই তিনি। তাই ছয় বছর পর বার্সা ছেড়ে লা লিগার আরেক ক্লাব সেভিয়ায় যোগ দিলেন ক্রোয়াট মিডফিল্ডার রাকিটিচ।

এক বিবৃতিতে গতকাল মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছে ইউরোপা লিগ চ্যাম্পিয়ন সেভিয়া। রাকিটিচের সঙ্গে চার বছরের চুক্তি হয়েছে বলে জানায় ক্লাবটি।

রাকিটিচকে দলে ভেড়াতে ১৫ লাখ ইউরো খরচ হয়েছে সেভিয়ার। তবে শর্তসাপেক্ষে এর সঙ্গে আরো ৯০ লাখ ইউরো যোগ হতে পারে বলে জানায় কাতালান ক্লাবটি।

২০১১ সালের জানুয়ারি থেকে ২০১৪ সালের জুন পর্যন্ত সেভিয়ায় ছিলেন রাকিটিচ। তাঁর নেতৃত্বে ইউরোপা লিগ জিতে ক্লাবটি। সে বছরই কাতালান শিবিরে যোগ দেন ক্রোয়াট তারকা। এবার ন্যু ক্যাম্প ছেড়ে দ্বিতীয় মেয়াদে ফের পুরোনো ক্লাবে যোগ দিলেন রাকিটিচ।

এদিকে, লুইস সুয়ারেজেরও বার্সা ছাড়ার কথা শোনা যাচ্ছে। ন্যু ক্যাম্প ছেড়ে ইতালির ক্লাব জুভেন্টাসে দেখা যেতে পারে তাঁকে। অন্যদিকে লিওনেল মেসির বিষয়টি এখনো ঝুলে আছে। বার্সা আরো এক বছর রাখতে চায় আর্জেন্টাইন ফরোয়ার্ডকে। তবে মেসি চান এবারই বার্সা ছাড়তে।

আরো পড়ুন: ৫ মাস পর দেশে সাকিব

মেসির রিলিজ ক্লজ ৭০০ মিলিয়ন ইউরো। কিন্তু তাঁর ইচ্ছা, বিনা রিলিজ ক্লজে নতুন ক্লাবে যোগ দেওয়া। চুক্তিপত্র অনুযায়ী, গত ১০ জুনের মধ্যে মেসি তাঁর ইচ্ছের কথা জানালে তিনি বিনা ফিতে ক্লাব ছাড়ার সুযোগ পেতেন। তবে করোনার কারণে মৌসুম পেছানোয় এই শর্তের কার্যকারিতা ৩১ আগস্ট পর্যন্ত বাড়ানো হতে পারে বলে জানান মেসির আইনজীবী। তবে বার্সা সেটি মানবে না। ৭০০ মিলিয়ন ইউরো হলেই মেসিকে বিক্রি করবে বার্সা। মেসি-বার্সার এই লড়াইটা আদালতেও গড়াতে পারে।

চস/স

শেয়ার করুন

The Post Viewed By: 34 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।