নাম্বার ওয়ান বেলজিয়ামের উড়ন্ত শুরু

প্রত্যাশিত জয়ে উয়েফা নেশনস লিগে উড়ন্ত শুরু করেছে ফিফা র‍্যাঙ্কিংয়ের এক নম্বর দল বেলজিয়াম। নিজেদের প্রথম ম্যাচে ডেনমার্ককে হারিয়ে টুর্নামেন্টের দ্বিতীয় আসর শুরু করল দলটি ।

গতকাল(৫ সেপ্টেম্বর) শনিবার রাতে কোপেনহেগেনের পার্কে অনুষ্ঠিত ‘এ’ লিগের দুই নম্বর গ্রুপের ম্যাচে ডেনমার্ককে ২-০ গোলে হারিয়েছে বেলজিয়াম। দলের পক্ষে প্রথমার্ধে জালের দেখা পান জেসন দেনেইয়ার। দ্বিতীয়ার্ধে গোল করেন ড্রিস মের্টেন্স।

গতকাল ম্যাচের নবম মিনিটেই এগিয়ে যায় বেলজিয়াম। ডি-বক্সের কাছ থেকে বাঁ পায়ের ছোঁয়ায় ঠিকানা খুঁজে নেন অলিম্পিক লিওঁর ডিফেন্ডার দেনেইয়ার।

কিছুক্ষণ পরই সমতায় ফিরতে পারত ডেনমার্ক। প্রতিপক্ষের ডি-বক্সের বাইরে থেকে মিডফিল্ডার ক্রিস্টিয়ান এরিকসেনের জোরালো শট কর্নার পাঠিয়ে ঠেকান বেলজিয়াম গোলরক্ষক। এরপর আর গোল না এলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে ডেনমার্ক।

দ্বিতীয়ার্ধে বেলজিয়ামের ব্যবধান দ্বিগুণ করেন মের্টেন্স। ডি-বক্সে সবার মধ্য থেকে বল বের করে লক্ষ্যভেদ করেন নাপোলির এই ফরোয়ার্ড। এতে ২-০ গোলের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে রবের্তো মার্টিনেসের দল।

একই দিনে এই লিগের তিন নম্বর গ্রুপের ম্যাচে সুইডেনকে ১-০ গোলে হারিয়েছে ফ্রান্স। জয়সূচক গোলটি করেন এমবাপ্পে। বাঁ দিক দিয়ে বল নিয়ে ডি-বক্সে ঢুকে দুজনকে ফাঁকি দিয়ে দুরূহ কোণ থেকে লক্ষ্যভেদ করেন পিএসজি তারকা।

আরো পড়ুন: করোনা সামাল দিতে বিশেষজ্ঞের সাহায্য নিচ্ছে বিসিবি

একই গ্রুপের অন্য ম্যাচে ক্রোয়েশিয়াকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে গতবারের উয়েফার চ্যাম্পিয়ন পর্তুগাল। পায়ের সংক্রমণে একাদশে ছিলেন না দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তবে অধিনায়কের অভাব বুঝতেই দেয়নি পর্তুগিজরা। চ্যাম্পিয়নের মতো খেলে বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়াকে উড়িয়ে দিল পর্তুগাল।

নতুন মৌসুমের শুরুটা জয় দিয়েই হলো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পর্তুগালের। দলের পক্ষে একটি করে গোল করেন জোয়াও কানসেলো, দিয়াগো জোতা, জোয়াও ফেলিক্স ও আন্দ্রে সিলভা। আর প্রতিপক্ষের হয়ে একমাত্র গোলটি করেন ব্রুনো পেতকোভিচ।

শেয়ার করুন

The Post Viewed By: 28 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

One thought on “নাম্বার ওয়ান বেলজিয়ামের উড়ন্ত শুরু

Comments are closed.