সাকিবের অধিনায়কত্ব নিয়ে যা বললেন আকরাম খান

ক্রিকেটে ফেরার প্রস্তুতি শুরু করে দিলেন সাকিব আল হাসান। শনিবার সকালে বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানে (বিকেএসপি) রানিং করার মাধ্যমে ফেরার মিশন শুরু করেন এ বাঁহাতি অলরাউন্ডার। আগামী ২৮ অক্টোবর তার নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হচ্ছে। তাই আসন্ন শ্রীলংকা সফরে দ্বিতীয় টেস্টে সাকিবকে পেতে চাইছেন বিসিবি ও দেশের ক্রিকেটপ্রেমীরা।

আর সে কথা মাথায় রেখেই আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার প্রস্তুতি নিতে শুরু করেছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। এরই মধ্যে প্রশ্ন উঠেছে– নির্বাসন কাটিয়ে মাঠে ফিরেই অধিনায়কত্ব পাচ্ছেন সাকিব? কেননা নিষিদ্ধ হওয়ার আগে টেস্ট ও টি-টোয়েন্টি দলের নেতৃত্বে ছিলেন সাকিব।

সাকিবের অনুপস্থিতিতে টেস্টের দায়িত্ব পড়েছে মুমিনুল হকের কাঁধে। আর টি-টোয়েন্টির দায়িত্ব পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। অবশ্য ওয়ানডের নেতৃত্ব মাশরাফির পর দায়িত্ব পেয়েছেন তামিম ইকবাল।

জানা গেছে, দীর্ঘদিন পর মাঠে ফিরে নিজের পারফরম্যান্সের দিকেই নজর দেবেন সাকিব। কোনো ফরম্যাটেই অধিনায়ক হচ্ছেন না তিনি। আসছে শ্রীলংকা সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজে অধিনায়ক হিসাবে মুমিনুলকেই দেখা যাবে। তার ওপরই আস্থা বিসিবির।

এ বিষয়ে শনিবার বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান এক ভারতীয় গণমাধ্যমকে বলেন, ‘এখনই অধিনায়কত্ব বদলানোর কোনো ভাবনা নেই। মুমিনুল আছে, সেই থাকবে। নেতৃত্বে পরিবর্তনের কোনো সিদ্ধান্ত এখনও হয়নি।’

এদিকে শনিবার সকাল সাড়ে ৭টা থেকে ছেলেবেলার কোচ মোহাম্মদ সালাউদ্দিনের অধীনে অনুশীলন শুরু করেছেন সাকিব। সালাউদ্দিন ছাড়াও সাকিবের ট্রেনিং প্রোগ্রামের তত্ত্বাবধানে আছেন তার ছোটবেলার আরেক কোচ নাজমুল আবেদীন ফাহিম।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 30 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।