বলে স্যানিটাইজার ব্যবহার করে নিষিদ্ধ ক্রিকেটার

করোনার বিস্তার রুখতে ক্রিকেটে চালু হয়েছে নতুন ৫ নিয়ম। বলে লালা বা থুতু ব্যবহার করা যাবে না তার মধ্যে অন্যতম।

এ ছাড়া করোনা সতর্কতায় এখন সব ক্রিকেট ম্যাচে সীমানার কাছে হ্যান্ড স্যানিটাইজার রাখা হচ্ছে। যেন ম্যাচ চলাকালীন হাত জীবাণুমুক্ত রাখতে পারেন খেলোয়াড়রা।

কিন্তু এ হ্যান্ড স্যানিটাইজারের অপব্যবহার করেছেন ইংল্যান্ডের অস্ট্রেলিয়ান বংশোদ্ভূত পেসার মিচ ক্ল্যাডন। বলে লালা বা থুতু ব্যবহার নিষিদ্ধ বলে তিনি এতে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করেছেন।

গত মাসে সাসেক্স ও মিডলসেক্সের মধ্যকার ম্যাচে হ্যান্ড স্যানিটাইজারের এই অপব্যবহার করেন মিচ ক্ল্যাডন। আর এমন কাজের জন্য ঘরোয়া ক্রিকেটে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ হয়েছেন ৩৭ বছর বয়সী এ পেসার। অর্থাৎ ইংল্যান্ডের চলতি বব উইলিস ট্রফির বাকি ম্যাচগুলোতে তাকে পাচ্ছে না সাসেক্স।

ঘটনার আনুষ্ঠানিক তদন্তে নেমেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তদন্তের পূর্ণাঙ্গ প্রতিবেদন না আসা পর্যন্ত ইসিবির কোনো টুর্নামেন্টে খেলতে পারবেন না ক্ল্যাডন।

কাউন্টি ক্রিকেটের দুর্দান্ত বোলার এ ক্ল্যাডন। ইয়র্কশায়ার, ডারহাম ও কেন্টের হয়ে তিন ফরম্যাট মিলে ৫৪৫ উইকেট শিকার করেছেন ডানহাতি এ পেসার।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 47 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।