মুমিনুলের উচ্ছ্বাস সাকিবের ফেরা নিয়ে

84

এক বছরের নির্বাসন কাটিয়ে এবার বাইশ গজে ফিরছেন বাংলাদেশের সেরা তারকা সাকিব আল হাসান। শ্রীলঙ্কা সিরিজের মাঝেই বাংলাদেশি পোস্টারবয়ের ফেরার কথা। দলের সেরা তারকাকে পেয়ে স্বভাবতই উচ্ছ্বাস প্রকাশ করছেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক। সাকিবের অনুপস্থিতে তার কাঁধেই দেওয়া হয়েছিল টেস্ট দলের দায়িত্ব।

আইসিসির হিসেব অনুযায়ী, ২৯ অক্টোবর থেকে আনুষ্ঠানিকভাবে সাকিবের ক্রিকেটীয় কর্মকাণ্ডে ফিরতে কোনো বাধা থাকবে না। শ্রীলঙ্কায় বাংলাদেশ দল খেলবে তিনটি টেস্ট। প্রথম টেস্ট শুর হবে অক্টোবরের শেষের দিকে। নভেম্বরে মাঠে গড়াবে বাকি দুটি টেস্ট।

সেই হিসেবে, শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টেস্টে সাকিব দলে থাকার কথা রয়েছে। শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে ইতোমধ্যে অনুশীলনও শুরু করেছেন সাকিব। বিকেএসপিতে ছেলেবেলার কোচ নাজমুল আবেদিন ফাহিম ও মোহাম্মদ সালাউদ্দিনের অধীনে চলছে সাকিবের নিবিড় অনুশীলন।

সাকিবের প্রত্যাবর্তনে স্বস্তিতে অধিনায়ক মুমিনুল। ক্রিকবাজকে দেওয়া সাক্ষাৎকারে সাদা জার্সির কাপ্তান নিজের উচ্ছ্বাসা প্র্রকাশ করে বলেন, ‘সাকিবকে দলে ফিরে পাওয়া খুব স্বস্তিদায়ক বিষয়। একজন তরুণ অধিনায়ক হিসেবে আমি খুবই ভাগ্যবান যে আমরা সিরিজের মাঝপথে সাকিব ভাইয়ের সঙ্গ পাব।’

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঢাকা টেস্টসহ বাংলাদেশের কালজয়ী অনেক জয়ে সাকিবের প্রত্যক্ষ অবদান ছিল। ম্যাচ উিইনার এই ক্রিকেটারকে পেয়ে আবারো শ্রীলঙ্কার মাটিতে শ্রীলঙ্কা বধের স্বপ্নও দেখছেন মুমিনুল।

তিনি বলেন, ‘সাকিব ভাইকে দলে পেলে ভালোর করার ও জেতার বড় সুযোগ পাব আমরা। আর যেকোনো অধিনায়কের জন্যই সাকিব ভাইকে দলে পাওয়া ইতিবাচক বিষয়।’

 

 

চস/আজহার