দারুণ জয়ে সেমিতে সেরেনা

45
দারুণ জয়ে সেমিতে সেরেনা
২৪তম গ্র্যান্ড স্লাম জয়ের পথে লক্ষ্যে আরো একধাপ এগিয়ে গেলেন সেরেনা উইলিয়ামস। ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনালে গতকাল বুধবার সভেতানা পিরোনকোভাকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছেন যুক্তরাষ্ট্রের এই টেনিস তারকা।

এদিন প্রথম সেটে পিরোনকোভার কাছে ৪-৬ সেটে হেরে বসেন সেরেনা। পরের দুই সেটে অবশ্য কোনো অঘটন ঘটেনি। ঘুরে দাঁড়িয়ে দ্বিতীয় ও তৃতীয় সেটে ৬-৩ ও ৬-২ ব্যবধানে জেতেন সেরেনা। মোট তিন সেটের গেমে ৪-৬, ৬-৩ ও ৬-২ ব্যবধানে জিতেছেন এই টেনিস তারকা।

মেয়েদের এককের আরেক সেমিফাইনালে আজ বৃহস্পতিবার বেলজিয়ামের এলিস মের্টেন্সের বিপক্ষে জিতেছেন বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কা। শেষ চারের লড়াইয়ে এই বেলারুশ তারকার মুখোমুখি হবেন ইতিহাসে সর্বোচ্চ ২৪ গ্র্যান্ড স্লাম জেতা মার্গারেট কোর্টকে ছোঁয়ার অপেক্ষায় থাকা সেরেনা।

কোয়ার্টার ফাইনালে লড়াই করা সেরেনা ও পিরোনকোভা দুজনেই সন্তানের মা হয়েছেন। গতকাল প্রথম সেট হেরেও দুর্দান্ত প্রত্যাবর্তনে জয়ের পর সেরেনার মুখে শোনা গেল মাতৃশক্তির জয়গান। তিনি বলেছেন, ‘আমরা মায়েরা কত শক্তি ধরি, সেটা প্রমাণ হয়ে গেল। সত্যি বলতে, সন্তানের জন্মের পর আমি তো কোর্টে ফিরে জিততেই পারিনি। সেখানে পিরোনকোভা দুর্দান্ত লড়াই করেছে। ওর সন্তান তো আমার মেয়ের চেয়েও ছোট। কিন্তু এ দুই ভূমিকায় লড়াই করার মধ্যে অন্য একটা তৃপ্তি কাজ করে। এই লড়াইটা চালিয়ে যেতে হবে।’

আরো পড়ুন: টি-টুয়েন্টিতে নাম্বার ওয়ান ডেভিড মালান

অন্যদিকে পুরুষ এককে সেমিফাইনালে উঠলেন আলেকজান্ডার জেরেভ। বোর্না কোরিচকে ১-৬, ৭-৬ (৭), ৭-৬ (৭), ৬-৩ সেটে হারিয়েছেন তিনি। শেষ চারে তাঁর প্রতিপক্ষ পাবলো কারেনো বুস্তা।

চস/স