ইউএস ওপেন ফাইনালে টিম-জভেরেভ

করোনাভাইরাসের কারণে ইউএস ওপেনে অংশ নেননি রজার ফেদেরার ও রাফায়েল নাদাল। ওদিকে লাইন রেফারিকে বল দিয়ে আঘাত করে ‘ডিসকোয়ালিফাই’ হয়েছেন নোভাক জোকোভিচ। ‘বিগ থ্রি’র অনুপস্থিতিতে ‘নতুনের’ হাতে উঠতে যাচ্ছে ইউএস ওপেনের রাজত্ব। প্রস্তুত চূড়ান্ত মঞ্চ। ডমিনিক টিম ও আলেক্সান্দার জভেরেভের ফাইনাল দিয়ে ইউএস ওপেন পেতে যাচ্ছে নতুন চ্যাম্পিয়ন।

শুক্রবার রাতের সেমিফাইনালে রাশিয়ার দানিল মেদভেদেভকে ৬-২, ৭-৬ (৯-৭), ৭-৬ (৭-৫) গেমে হারিয়ে ফাইনালে উঠে গেছেন টিম। আর আগের সেমিফাইনালে স্পেনের পাবলো কারেনো বুস্তার বিপক্ষে ঘুরে দাঁড়ানো জয়ে প্রথমবার গ্র্যান্ড স্লাম ফাইনালে ওঠার আনন্দে মাতেন জভেরেভ। প্রথম দুই সেট হারের পরও জার্মান তরুণ ম্যাচ জিতেছেন ৩-৬, ২-৬, ৬-৩, ৬-৪, ৬-৩ গেমে।

টিম-জভেরেভের দুজনের সামনেই প্রথম গ্র্যান্ড স্লাম জয়ের হাতছানি। টিমের এর আগে তিনবার ফাইনাল খেলার সুযোগ হয়েছে, দুইবার ফ্রেঞ্চ ওপেনে ও একবার অস্ট্রেলিয়ান ওপেনে। কিন্তু একবারও সাফল্য পাননি ২৭ বছর বয়সী অস্ট্রিয়ান। এবার সেই আক্ষেপ জুড়ানোর পালা। অন্যদিকে জভেরেভ এবারই প্রথম কোনও গ্র্যান্ড স্লামের ফাইনালে পৌঁছালেন।

রবিবার তাদের ফাইনাল দিয়ে বিরল একটি মুহূর্ত জন্ম নিতে যাচ্ছে। ১৯৯০’র দশকে জন্ম নেওয়া প্রথম গ্র্যান্ড স্লাম জয়ীর সাক্ষী হতে যাচ্ছে টেনিস বিশ্ব। এছাড়া ‘ব্রিগ থ্রি’র বাইরে স্তানিসলাস ভাভরিঙ্কার পর প্রথম কোনও খেলোয়াড় গ্র্যান্ড স্লাম প্রতিযোগিতা জেতার অপেক্ষায়।

আরো পড়ুন: এবার অভিযোগ আইপিএলের থিম সং নিয়ে!

সেমিফাইনাল জয়ের পর টিম বলেছেন, ‘নিয়মিত তিন সেট জেতার চেয়ে এটা নিশ্চিতভাবেই অন্যরকম অনুভূতির। প্রথম সেটে আমি ভাগ্যবান ছিলাম (মেদভেদেভ জেতার সুযোগ হাতছাড়া করায়)।’ জভেরেভের বিপক্ষে ফাইনাল প্রসঙ্গে তার বক্তব্য, ‘আমি সত্যি উন্মুখ হয়ে আছি। বন্ধু হিসেবে আমাদের সম্পর্ক যেমন দারুণ, তেমনি প্রতিদ্বন্দ্বী হিসেবেও। এটা সত্যিই দুর্দান্ত ব্যাপার যে, আমরা গ্ল্যান্ড স্লাম ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছি।’

চস/স

শেয়ার করুন

The Post Viewed By: 28 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।