বুন্দেসলিগা ফিরছে ২০ শতাংশ দর্শক নিয়ে

করোনার প্রকোপ কমায় ইউরোপের বিভিন্ন দেশে ধীরে-ধীরে দর্শক ফিরছে ফুটবল স্টেডিয়ামগুলোতে। নতুন মরশুমে দর্শক নিয়ে ফিরেছে লিগা ওয়ান। অক্টোবর থেকে ইংলিশ প্রিমিয়র লিগে দর্শক ফেরানোর বিষয়টিও ভেবে দেখছে ব্রিটিশ প্রশাসন। এমতাবস্থায় জার্মান প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগ বুন্দেসলিগা স্টেডিয়ামে ২০ শতাংশ দর্শক ফেরানোর বিষয়টি নিশ্চিত করল।

২০ শতাংশ দর্শক নিয়ে চলতি সপ্তাহের শেষে শুরু হতে চলেছে বুন্দেসলিগা। সুস্থ প্রতিযোগীতা আয়োজনের লক্ষ্যে লিগ শুরুর আগে গত ছয় সপ্তাহব্যাপী করোনা পরীক্ষার আয়োজন করেছিল বুন্দেসলিগা কর্তৃপক্ষ। এরপর মঙ্গলবার দর্শক নিয়েই ২০২০-২১ মরশুমে লিগ ফেরানোর কথা ঘোষণা করল তারা। তবে এর পিছনেও একটা সমীক্ষা কাজ করেছে। জানা গিয়েছে গত সাতদিনে জার্মানিতে করোনা আক্রান্তের হার প্রতি এক লক্ষে মাত্র ৩৫ জন। এমতাবস্থায় লিগের ১৮টি দলের সঙ্গে আলোচনা করে সর্বসম্মতিক্রমেই চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

অর্থাৎ, চলতি সপ্তাহান্তে শুরু হতে চলা বুন্দেসলিগায় নিজেদের হোমগ্রাউন্ডে বসে খেলা দেখতে পারবেন ১৫ হাজার বায়ার্ন মিউনিখ দর্শক। আগামী শুক্রবার শালকের বিরুদ্ধে হোম গ্রাউন্ড আলিয়াঞ্জ এরিনায় নতুন মরশুম শুরু করতে চলেছে বুন্দেসলিগা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন এবং ইউরোপ সেরা বায়ার্ন মিউনিখ। তবে স্টেডিয়ামে যে সকল দর্শকেরা উপস্থিত থাকবেন তাদের মাস্ক পরে প্রবেশ করার বিষয়টি বাধ্যতামূলক করা হয়েছে। একইসঙ্গে ১.৫ দূরত্ববিধি মেনে স্টেডিয়ামে আসন সংগ্রহ করতে পারবেন তারা। পাশাপাশি স্টেডিয়ামে কেবলমাত্র হোম টিমের দর্শকেরাই উপস্থিত থাকতে পারবেন।

আরো পড়ুন: রশিদ খানের স্বপ্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়

দর্শক সমাগমে লিগ শুরু করার ভাবনা নিয়ে গত সপ্তাহে একটি ট্রায়ালও দেওয়া হয়েছে জার্মান কাপের প্রথম রাউন্ডের ম্যাচে। উল্লেখ্য, নোভেল করোনা ভাইরাসের কারণে চলতি বছর মার্চে স্থগিত হয়েছিল ২০১৯-২০ মরশুমের বুন্দেসলিগা। কিন্তু লকডাউন পরবর্তী সময় ইউরোপের প্রথম মেজর সকার লিগ হিসেবে দর্শকহীন পরিমন্ডলে ফুটবল ফিরেছিল বুন্দেসলিগায়।

আগামী শুক্রবার বুন্দেসলিগার ওপেনিং ডে’তে জোড়া ম্যাচ। বায়ার্ন-শালকে ছাড়াও অপর ম্যাচে মুখোমুখি বরুসিয়া ডর্টমুন্ড এবং বরুসিয়া মনচেনগ্ল্যাডবাচ। নয়া সিদ্ধান্ত অনুযায়ী ওই ম্যাচে ডর্টমুন্ডের গ্যালারির ২০ শতাংশ পূর্ণ থাকবে। অর্থাৎ গ্যালারিতে ১০ হাজার দর্শক সমাগমে লিগ অভিযান শুরু হবে ইয়েলো ব্রিগেডের।

চস/স

শেয়ার করুন

The Post Viewed By: 28 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

One thought on “বুন্দেসলিগা ফিরছে ২০ শতাংশ দর্শক নিয়ে

Comments are closed.