খেলার ময়দান ছেড়ে যুদ্ধের ময়দানে ফুটবলার!

বিতর্কিত ভূখণ্ড নিয়ে যুদ্ধ চলছে দুই ইউরোপিয়ান দেশ আর্মেনিয়া এবং আজারবাইজানের মাঝে। প্রায় ছয়দিন ধরে চলমান এই যুদ্ধে দুই পক্ষেরই ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আর্মেনিয়া দেশটির ৪০ বছরের নিচের সকল প্রাপ্তবয়স্ক পুরুষ নাগরিককে যুদ্ধে যোগ দিতে অনুরোধ করেছে। আর তাই দলবদলের মৌসুমে আর্মেনিয়া জাতীয় ফুটবল দলের সদস্য ভারাজদাত হারোয়ান দলবদলের কাজ ছেড়ে দেশের টানে যুদ্ধে যোগ দিয়েছেন।

এই সপ্তাহে রাশিয়ান ক্লাব উরাল থেকে গ্রিক ক্লাব এইএল লারিসাতে যোগ দেওয়ার কথা ছিল হারোয়ানের। তবে যুদ্ধে নাম লেখানোয় আপাতত তার এই দলবদলটি স্থগিত হয়েছে। লারিসার মালিক অ্যালেক্সিস কোগিয়াসের কাছে পাঠানো এক বার্তায় হারোয়ানের এজেন্ট জানিয়েছেন, ৪০ বছরের নিচের সব আর্মেনিয়ান নাগরিকের মতো হারোয়ানও যুদ্ধে যোগ দিয়েছেন। তিনি এখন যুদ্ধক্ষেত্রে রয়েছেন।”

আর্মেনিয়া এবং আজারবাইজান দুই দেশের সীমান্ত সংলগ্ন নাগোরনো-কারাবাখ নামের অঞ্চলটি নিয়ে যুদ্ধে জড়িয়েছে। এর আগেও এই অঞ্চল নিয়ে দুই দেশের মধ্যে বেশ কয়েকবার রক্তক্ষয়ী সংঘাত হয়েছে। এবার দুই দেশই পূর্ণাঙ্গ যুদ্ধে জড়িয়েছে বলেই ধারণা করছেন সংশ্লিষ্টরা। অবশ্য হারোয়ান বাদে আর্মেনিয়ার আর কোনো ফুটবলারের যুদ্ধে যোগ দেওয়ার খবর এখনো জানা যায়নি।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 30 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

One thought on “খেলার ময়দান ছেড়ে যুদ্ধের ময়দানে ফুটবলার!

Comments are closed.