ইউনিসেফের শুভেচ্ছা দূত হলেন মুশফিক

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমকে বাংলাদেশে ইউনিসেফের নতুন শুভেচ্ছা দূত হিসেবে মনোনীত করা হয়েছে। সারাদেশে শিশু অধিকার বিষয়ে প্রচারণার জন্য ইউনিসেফের সঙ্গে যোগ দিচ্ছেন তিনি।

ইউনিসেফের দূত হিসেবে মুশফিকের কাজ হবে শিশুদের অধিকার এবং তারুণ্যকে প্রভাবিত করে সেসব বিষয়ে সচেতনতা বাড়াতে সহায়তা করা। শিক্ষার অধিকার, দারিদ্র্য ও বৈষম্যের প্রভাব এবং সহিংসতা, নির্যাতন এবং শোষণের বিরুদ্ধে সুরক্ষার জন্য শিশুদের প্রয়োজনীয়তার বিষয়ে কাজ করবেন তিনি।

এ বিষয়ে আজ রবিবার মুশফিক বলেন, ‘একজন ক্রিকেট খেলোয়াড় এবং একজন বাবা হিসেবে আমি বাচ্চাদের জন্য বিশেষত সবচেয়ে ঝুঁকিপূর্ণদের জন্য ইতিবাচক পরিবর্তন আনতে সবাইকে একত্রিত করতে যথাসাধ্য চেষ্টা করব।’
মুশফিকুর রহিমকে আন্তর্জাতিক ক্রিকেটের অন্যতম দক্ষ ব্যাটসম্যান হিসেবে বিবেচনা করা হয়। অভিষেকের পর থেকে জাতীয় দলের একজন নিয়মিত সদস্য মুশফিক আন্তর্জাতিক ক্রিকেটে প্রায় ১২,০০০ আন্তর্জাতিক রান এবং ১৪টি সেঞ্চুরি নিয়ে বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের শীর্ষ তিন রান সংগ্রাহকের তালিকায় রয়েছেন।

এর আগে ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবে কাজ করেছেন সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন, মোহাম্মাদ আশরাফুল ও সাকিব আল হাসান।

সূত্র: ইউএনবি

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 32 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

One thought on “ইউনিসেফের শুভেচ্ছা দূত হলেন মুশফিক

Comments are closed.