ঘরোয়া ওয়ানডে সিরিজে খেলবে না মাশরাফি

স্কিল ক্যাম্পের অংশ হিসেবে নিজেদের মধ্যে ভাগ হয়ে ওয়ানডে ফরম্যাটের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশের ক্রিকেটাররা। দুই দিনের প্রস্তুতি ম্যাচ দুটি শেষেই মাঠে গড়াবে সিরিজটি। তবে এতে নির্বাচকদের বিবেচনায় নেই মাশরাফি বিন মুর্তজা। মূলত সাম্প্রতিক সময়ে জাতীয় দলের আশপাশের ক্রিকেটারদের নিয়ে আপাতত ভাবতে চায় তারা।

১১ অক্টোবর থেকে শুরু হবে তিন দলীয় ওয়ানডে সিরিজটি। শুরুতে দুইটি দুই দিনের প্রস্তুতি ম্যাচের সাথে একটি তিনদিনের প্রস্তুতি ম্যাচ আয়োজনের পরিকল্পনা ছিল বিসিবির। তবে লাল ও সাদা দুই বলেই প্রস্তুতি সুযোগ তরে দিতে তিন দিনের ম্যাচটির পরিবর্তেই মাঠে গড়াবে ওয়ানডে সিরিজটি। যেখানে জাতীয় দলের বাইরে হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটকেও যুক্ত করে তিনটিচ দল গঠন করা হবে।

ধারণা করা হচ্ছে এই সিরিজে ৭টির মতো ম্যাচ হবে। তবে এ সিরিজের জন্য বিবেচিত হচ্ছেন না বাংলাদেশের সফলতম অধিনায়ক মাশরাফি।

সিরিজে মাশরাফির থাকা না থাকা নিয়ে ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নানউ বলেনৈ, ‘সে এখনো ফিট হয়নি আর তাই এই প্রতিযোগিতার অংশ হচ্ছে না। আমরা সিস্টেমে থাকা ক্রিকেটারদের এবং সাম্প্রতিক সময়ে বিভিন্ ক্যাম্পে অংশ নেওয়াদের নিয়ে টুর্নামেন্টটা আয়োজন করতে যাচ্ছি।’

গত মার্চ থেকে কোন ধরনের ক্রিকেটেই না থাকা মাশরাফির ফেরাটা হতে পারে আসন্ন কর্পোরেট টি-টোয়েন্টি লিগ দিয়ে। কিছু দিন আগে করোনা পজিটিভ হওয়া মাশরাফির পুরোপুরি সুস্থ হতে আরও সপ্তাহ দুয়েক লাগবে বলে জানা যায়।

মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ দিয়ে অধিনায়কত্ব থেকে সরে গেলেও খেলা থেকে অবসর নেননি মাশরাফি। কর্পোরেট লিগে মাশরাফির সুযোগ প্রসঙ্গে নান্নু বলেন, ‘যদি কর্পোরেট লিগ হয় সেখানে নিলামতো সবার জন্য উন্মুক্ত আর কেউ তাকে দলে ভেড়ালে আমরা মাশরাফিকে দেখতে পাব।’

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 36 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।