বাবার চাওয়াতেই মাঠে ফিরছেন স্টোকস

অসুস্থ বাবার পাশে থাকতে ক্রিকেট থেকে অনেক দিন ধরে দূরে আছেন বেন স্টোকস। এই ইংলিশ অলরাউন্ডার আবার মাঠে ফিরতে যাচ্ছেন বাবার চাওয়া ও পরিবারের সবার প্রেরণাতেই।

রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএল খেলতে দুবাইয়ে পৌঁছেছেন স্টোকস। আপাতত তিনি আছেন কোয়ারেন্টিনে।

গত অগাস্টে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচের পর বাবার অসুখের খবর শুনে নিউ জিল্যান্ডে উড়ে যান স্টোকস। তার বাবা-মা থাকেন সেখানেই। পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের বাকি অংশে ও টি-টোয়েন্টি সিরিজে, অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে আর দেখা যায়নি স্টোকসকে।

আইপিএলের শুরুতেও ছিলেন না তিনি। তার কোনো খবরও পাওয়া যায়নি। অবশেষে কদিন আগে জানা গেল, আইপিএলের বাকিটুকুতে খেলবেন সময়ের সেরা ক্রিকেটারদের একজন।

দুবাইয়ের হোটেলে কোয়ারেন্টিনে থেকে ডেইলি মিরর-এ লেখা কলামে স্টোকস জানালেন, বাবা ও পরিবারের সবার সঙ্গে কথা বলেই তার এই সিদ্ধান্ত।

“ ক্রাইস্টচার্চে আমার বাবা, মা ও ভাইকে বিদায় জানানো ছিল কঠিন। পরিবার হিসেবে খুব কঠিন সময় কাটাচ্ছিলাম আমরা, তারপরও আমরা এগিয়ে গেছি এবং যতটা সম্ভব পরস্পরের পাশে থেকেছি। বাবা-মার ভালোবাসা ও আশীর্বাদেই দুবাইয়ের বিমানে চেপেছি, পরিবারের সবার চাওয়াতেই এই সিদ্ধান্ত হয়েছে, বাইরের কোনো চাপ ছিল না।”

“ আমার দায়িত্বের ব্যাপারটি খুব শক্তভাবে বুঝিয়েছেন বাবা। পেশাগত দায়িত্ব, একজন স্বামী, একজন বাবা হিসেবেও আমার দায়িত্ব তিনি মনে করিয়ে দিয়েছেন। আমরা অনেক ভেবেছি, লম্বা সময় কথা বলেছি এবং শেষ পর্যন্ত এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে খেলায় মনোযোগ দেওয়ার সময় আমার এখন হয়েছে।”

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 28 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

One thought on “বাবার চাওয়াতেই মাঠে ফিরছেন স্টোকস

Comments are closed.