ফ্রেঞ্চ ওপেন জিতে ফেদেরারের রেকর্ড ছুঁলেন নাদাল

দুর্দান্ত লড়াইয়ের আশা ছিল, কিন্তু একপেশেই হল ফরাসি ওপেনের ফাইনাল। দুই ঘণ্টা ৪৩ মিনিটের লড়াইয়ে বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচকে উড়িয়েই দিয়েছেন রাফায়েল নাদাল। এই নিয়ে ১৩ বার ফরাসি ওপেন জিতলেন রাফায়েল নাদাল।

স্প্যানিশ তারকার এটি ২০-তম গ্র্যান্ড স্ল্যাম খেতাব। রজার ফেদেরারও ২০টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন। রবিবার জোকারকে ৬-০, ৬-২, ৭-৫ সেটে হারিয়ে কিংবদন্তি ফেদেরারকে ছুঁয়ে ফেললেন নাদাল।

ফাইনালের লড়াইটা ছিল বিশ্বের এক এবং দুই নম্বর খেলোয়াড়ের মধ্যে। ক্লে কোর্টে ১০০-তম ম্যাচ জিতে নাদাল বুঝিয়ে দিলেন কেন তাকে এই কোর্টে সেরা বলা হয়। জোকোভিচ কিছু বুঝে ওঠার আগেই প্রথম সেট জিতে নেন নাদাল। প্রথম সেট জিততে  ৪৫ মিনিট সময় নেন। সেই সেটে তিনি ১০টি উইনার মারেন। তার শটের কোনো জবাব ছিল না জকোভিচের কাছে। দ্বিতীয় সেটেও নাদালের দাপট অব্যাহত ছিল।

আরো পড়ুন: বিসিবি প্রেসিডেন্টস কাপ সরাসরি দেখবেন যেভাবে

তৃতীয় সেটে কিছুটা লড়াই করেন জোকোভিচ। ততক্ষণে অবশ্য নাদাল ম্যাচের রাশ নিজের হাতে নিয়ে ফেলেছেন। ১২ বছর আগে ফরাসি ওপেনের ফাইনালে স্ট্রেট সেটে ফেদেরারকে হারিয়েছিলেন নাদাল। গতকাল আবারও তিনি স্ট্রেট সেটে ফাইনাল জিতেছেন। ২০০৫ সালে প্রথমবার ফরাসি ওপেন জিতেছিলেন নাদাল। ২০০৮ পর্যন্ত ক্লে কোর্টে তার জয়রথ চলতেই থাকে। ২০১০ সালে থেকে আবারও নাদালের দাপট শুরু হয় ফরাসি ওপেনে। এখানে নাদালকে হারানো প্রায় অসম্ভব। সেটাই আরও একবার প্রমাণিত হলো।

চস/স

শেয়ার করুন

The Post Viewed By: 26 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

One thought on “ফ্রেঞ্চ ওপেন জিতে ফেদেরারের রেকর্ড ছুঁলেন নাদাল

Comments are closed.